পুরানো ফোন ফেরত দিলেও পাবেন ১০০ শতাংশ দাম, Flipkart আনলো Smart Pack স্কিম

flipkart-smart-pack-launched-with-100-percent-buy-back-offer-on-smartphones

এবার ভারতের ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্ট (Flipkart) তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একটি ধামাকাদার স্কিম। আগামী ১৭ই জানুয়ারি দুপুর ১২টা থেকে ফ্লিপকার্ট ‘Smart Pack’ নামে একটি বিশেষ অফার সরবরাহ করবে, যার অধীনে ফোন কিনলে গ্রাহকদের ১০০% দাম ফেরত পাওয়ার সম্ভবনা থাকবে। এর জন্য মানতে হবে নির্দিষ্ট কিছু শর্ত এবং কিছু সহজ স্টেপ! আসুন ফ্লিপকার্টের স্মার্ট প্যাক সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রথমেই বলে রাখি, যারা নতুন স্মার্টফোন কেনার কিছুদিন পর সেটিকে বিক্রি বা এক্সচেঞ্জ করবেন, কেবলমাত্র তাদের ক্ষেত্রেই এই অফারটি প্রযোজ্য। অর্থাৎ স্মার্টফোন কেনার সাথে সাথেই আপনি এটির পুরো দাম ফেরত পাবেন না। সেক্ষেত্রে পছন্দের স্মার্টফোন কেনার ১২ মাস পর কিংবা ১৮ মাস অবধি সময়ের মধ্যে ফোনটি রিটার্ন করে দিলে ফোনটির আকর্ষণীয় দাম পাওয়া যাবে, এমনকি পাওয়া যেতে পারে কেনা দামের পুরোটাই। তবে এর জন্য আপনাকে নির্দিষ্ট তিনটি প্যাকের মধ্যে যেকোনো একটি বেছে নিতে হবে।

এক্ষেত্রে Flipkart – গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ নামের তিনটি প্যাকের বিকল্প দিচ্ছে, এগুলিতে যথাক্রমে স্মার্টফোনের ১০০%, ৮০% এবং ৬০% দাম ফেরত পাওয়া যাবে। জানিয়ে রাখি, গোল্ড প্যাকটি কিনতে চাইলে ৮৭৯ টাকা পড়বে এবং সিলভার প্যাকটির জন্য ৬৭৯ টাকা ব্যয় করতে হবে। অন্যদিকে ব্রোঞ্জ প্যাকটি পেতে হলে গ্রাহকদের ৩৯৯ টাকা খরচ করতে হবে।

এই প্রসঙ্গে বলে রাখি, এই ‘স্মার্ট প্যাক’ স্কিমের প্যাকগুলি কিনলে পুরনো স্মার্টফোন বিক্রির সময় ভাল দাম তো পাবেনই, তাছাড়াও গ্রাহকরা মিউজিক, এন্টারটেইন্টমেন্ট, হেল্থ ইত্যাদি ক্ষেত্রেও বেশ কিছু অফার পাবেন। সেক্ষেত্রে SonyLiv, Zee5 Premium, Voot Select, Gaana+, Practo, Tinder ইত্যাদি প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস পাওয়া যাবে। আবার Myntra, Uber, Barbeque Nation ইত্যাদির জন্য পাওয়া যেতে পারে ২০ হাজার টাকা পর্যন্ত ফ্রি-বিজ কুপন।

Flipkart Smart Pack স্কিমে এন্ট্রি-লেভেলের হ্যান্ডসেট থেকে শুরু করে মিড রেঞ্জ স্মার্টফোনগুলি তালিকাভুক্ত রয়েছে। সেক্ষেত্রে ৭,০০০ টাকার কম মূল্যের Redmi 8A Dual, POCO C3, Nokia C3, Lava Z66 ইত্যাদি মডেলে এই স্কিমটি অ্যাক্সেস করা যাবে। আবার, ১০,০০০ টাকা বা তার কম রেঞ্জের POCO M2, Realme C12, Narzo 20A, Redmi 9i ইত্যাদি ফোনের গ্রাহকরাও নির্দিষ্ট স্মার্ট প্যাক বেছে নিতে পারবেন। এছাড়া ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকা দামের মধ্যে যে সমস্ত ফোনগুলি রয়েছে (যেমন POCO M2 Pro, Moto G9 Power, Redmi 9 Prime, Narzo 20 Pro, Realme 7 ইত্যাদি) তাতেও এই স্কিমটি কার্যকরী। তবে ১৭,০০০ টাকা পর্যন্ত মূল্যের ফোনগুলি (POCO X3, Samsung Galaxy F41, Vivo Y50 ইত্যাদি) অবধিই এই অফারটির পরিসর সীমিত।

ইতিমধ্যেই ফ্লিপকার্ট এই স্কিমটির প্রচারের জন্য একটি মাইক্রোসাইট তৈরি করেছে; আগ্রহীরা ওই মাইক্রোসাইট থেকে স্কিমের টার্মস অ্যান্ড কন্ডিশন, তালিকাভুক্ত সমস্ত ডিভাইসের নাম এবং স্কিমটি কিভাবে অ্যাক্সেস করা যাবে তা বিস্তারিত ভাবে জানতে পারবেন।