ভারতে ৭০০০০ নতুন কর্মচারী নিয়োগ করছে Flipkart

Flipkart to hire 70000 in India ahead of festive season

ওয়ালমার্ট ইনকর্পোরেশনের এই অনলাইন শপিং প্ল্যাটফর্ম, Flipkart এর জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার নেই। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে এখানে শুরু হচ্ছে Big Saving Days Sale। এই সেলে আপনারা নিজেদের পছন্দের জিনিস অত্যন্ত সস্তায় কিনতে পারবেন। তবে তারই প্রাক্কালে ফ্লিপকার্ট মঙ্গলবার ঘোষণা করলো যে, তারা এই সেলের আগে ৭০,০০০ জন নতুন কর্মচারী এবং ডেলিভারি পার্টনার নিয়োগ করতে চলেছে। পুজোর সিজন অর্থাৎ ভারতের ব্যস্ততম সিজনে তাদের গ্রাহকদের চাহিদাকে সময়মতো পূরণ করার জন্যই নতুন কর্মচারী নিয়োগের পরিকল্পনা নিয়েছে ফ্লিপকার্ট।

ভারতে এই মুহূর্তে অনলাইন শপিং সেক্টরে ফ্লিপকার্ট, অ্যামাজন ইন্ডিয়া, এবং রিলায়েন্স জিও লিমিটেড রমরমা ব্যবসা চালাচ্ছে। কোভিড পরিস্থিতির কারণে অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলি বেশ ভালই লাভের মুখ দেখছে। বর্তমানে সকলেই চাইছেন যাতে বাজারে না গিয়ে সহজে অনলাইনের মাধ্যমে সমস্ত কিছু কিনে নেওয়া যায়। এই কারণে অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলি এখন সবথেকে বেশি ব্যবহৃত হচ্ছে দৈনন্দিন জিনিসপত্র কেনার কাজে।

তবে কেনাকাটার সাথে জিনিসগুলিকে সঠিক সময়ে পৌঁছে দেওয়াও জরুরি। এই কারণে Flipkart সিদ্ধান্ত নিয়েছে যাতে যত তাড়াতাড়ি সম্ভব ৭০,০০০ জন নতুন কর্মী নিয়োগ করা সম্ভব হয়। সঙ্গে তারা ৫০,০০০ টি ছোট মুদির দোকানের সঙ্গেও যুক্ত হয়েছে ডেলিভারির কাজে সাহায্যের জন্য।

Flipkart এর তরফে বলা হয়েছে,” এই নতুন ৭০,০০০ পদের মধ্যে রয়েছে ডেলিভারি বয়, জিনিস প্যাক করার, জিনিস নিয়ে আসার, এবং জিনিসের বাছাই করার জন্য কর্মচারী। এছাড়াও আরো অনেক পদের জন্য লোক নিয়োগ করা হচ্ছে।”

প্রসঙ্গত এই মাসের শুরুর দিকে Flipkart একটি অনলাইন হোলসেল সার্ভিস শুরু করেছিল। এই হোলসেল সার্ভিসের নাম দেওয়া হয়েছিল Flipkart Wholesale এবং এই সার্ভিসটি মম এন্ড পপ স্টোর এবং অন্যান্য ছোট ব্যবসার জন্য চালু করা হয়েছিল।