সূর্যের আলোয় হবে চার্জ, বাজারে নতুন স্মার্টওয়াচ আনলো ফসিল

ব্যাটারি চালিত ঘড়ি, স্মার্টওয়াচ এর পরে এবার মার্কেটে চলে এলো সোলার পাওয়ার ওয়াচ। ভারতে সম্প্রতি নিজের নতুন প্রোডাক্ট লঞ্চ করে দিয়েছে প্রসিদ্ধ স্মার্টওয়াচ ব্র্যান্ড ফসিল। যার নাম রাখা হয়েছে সোলার ওয়াচ ( Solar Watch )। এই নতুন ঘড়ি একবার চার্জ দিলে প্রায় ৪ ঘণ্টা অবধি চলবে বলে দাবি করছে নির্মাতা কোম্পানি ফসিল। এই ঘড়িতে দুটি স্ক্রীন বিকল্প থাকছে, যথা- ৩৬ মিলিমিটার ও ৪২ মিলিমিটার। আপনারা ৯,৯৯৫ টাকা থেকে এই ঘড়িটি কিনতে পারবেন। ফসিলের অফিশিয়াল ওয়েবসাইট ও ফসিলের রিটেইল স্টোর থেকে Solar Watch টি কিনতে পারবেন।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

এই সোলার ওয়াচ এর সাইড রিং কাজ করবে একটি সোলার প্যানেল হিসাবে। এই সোলার প্যানেল সূর্যের আলো সংগ্রহ করে তাকে এনার্জিতে রূপান্তর করবে। এর জন্য রয়েছে একটি সোলার সেল। এই সোলার সেল রয়েছে ডায়ালের নিচের দিকে। এই এনার্জি স্টোর করা থাকছে একটি রিচার্জেবল ব্যাটারির মধ্যে। এই ব্যাটারিতে স্টোর করা চার্জ দিয়েই আপনার ঘড়ি চলবে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

এই ঘড়ির সাথেই আপনারা পাবেন ৫টি স্ট্র্যাপ যা আপনারা নিজের ইচ্ছা অনুযায়ী বদলাতে পারবেন। এই স্ট্র্যাপ এর রঙ গুলি হলো নীল, সবুজ, হলুদ, কমলা, এবং লাল। এই স্ট্র্যাপ ১৬টি প্লাস্টিক বোতলের ঢাকনা থেকে পাওয়া ফাইবার দিয়ে তৈরি করা হয়েছে।

আগামী ২০২৫ সাল অবধি ফসিল এর সমস্ত প্রোডাক্ট প্ল্যানেট রেডি হতে চলেছে। এই উদ্দেশ্য নিয়েই ফসিল এই ঘড়ি লঞ্চ করেছে। এছাড়াও ফসিল EcoMacher এর সঙ্গে যুক্ত হয়েছে। তারা প্রত্যেকটি সোলার ওয়াচ বিক্রি হওয়ার পরে একটি করে গাছ লাগবে। ফলে সোলার পাওয়ার ব্যবহার হওয়ার সঙ্গে সঙ্গে পৃথিবীর সামঞ্জস্য বজায় থাকবে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে