Motorola Kyoto সস্তায় ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসবে

four-new-motorola-kyoto-phones-are-in-the-works-one-will-have-a-108mp-camera

Edge এবং Edge Plus ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করে Motorola গত বছর Edge লাইনআপের সূচনা করেছিল৷ জানুয়ারিতে Edge সিরিজের লেটেস্ট ফোন হিসেবে Motorola চিনে Edge S রিলিজ করেছিল। আবার মার্চে Edge S-এর রিব্রান্ডেড ভার্সন Moto G100 ইউরোপ ও লাতিন আমেরিকার বাজারে লঞ্চ হয়েছে। মোটোরোলা তার এজ লাইনআপের অধীনে যে আরও স্মার্টফোন আনার পরিকল্পনা করছে, সেই আভাস বিখ্যাত টিপস্টার ইভান ব্ল্যাসের টুইট থেকে পাওয়া গেল।

ব্ল্যাস টুইটারে একটি ছবি শেয়ার করেছেন। যা দেখার পর স্পষ্ট, অন্তত চারটি Edge সিরিজের স্মার্টফোনের ওপর মোটোরোলা কাজ করছে। ছবিতে আপকামিং Edge মডেলগুলির কোডনাম দেওয়া হয়েছে৷ যেগুলি হল- “Sierra”, “Berlin”, Berlin NA” এবং “Kyoto”।

XDA Developers-এর অ্যাডাম কনওয়ের সাথে পার্টনারশিপে Technkinews চারটি ফোনেরই অস্তিত্ব নিশ্চিত করেছে। এমনকি তাঁরা “Kyoto” কোডনামের মোটোরোলা ডিভাইসটির ক্যামেরা ডিটেলস সংগ্রহ করতে সমর্থ হয়েছেন।

Motorola “Kyoto” : ক্যামেরা স্পেসিফিকেশন

তাঁদের মতে,”Kyoto” ফোনটি ১০৮ মেগাপিক্সেল (S5KHM2) ক্যামেরা সহ আসবে। প্রসঙ্গত, এই ক্যামেরার সরবরাহকারী হল স্যামসাং এবং সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া মোটো জি৬০ স্মার্টফোনেও একই ক্যামেরার ব্যবহার হয়েছে।‌ প্রাইমারি সেন্সরের সঙ্গে থাকবে স্যামসাংয়ের ৮ মেগাপিক্সেল ক্যামেরা (S5k4h7), যা ম্যাক্রো ক্যামেরা ও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরার দ্বৈত ভূমিকা পালন করবে। Kyoto” কোডনামের মোটোরোলা স্মার্টফোনের তৃতীয় ক্যামেরা হিসেবে থাকবে ২ মেগাপিক্সেল OmniVision (Ov02b1b) ডেপ্থ সেন্সর। সেলফির জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল (ov16a1q) সেন্সর অথবা ৩২ মেগাপিক্সেল (ov32b) সেন্সর ব্যবহার হতে পারে।

সূত্র আরও বলেছে, “Kyoto” কোডনামের হ্যান্ডসেটটি সবচেয়ে সস্তা ফোন হবে। অন্যদিকে, “Berlin” এবং “Sierra” Motorola Edge এবং Edge Plus-এর সাক্সেসর মডেল হিসেবে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন