Bitcoin জেতার সুযোগ দিচ্ছে এই গেম, স্মার্টফোনের মাধ্যমে খেলা যাবে

Fold AR নামের একটি নতুন অগমেন্টেড রিয়েলিটি গেম, সম্প্রতি প্লেয়ারদের বিটকয়েন জেতার বা উপার্জন করার সুযোগ দিচ্ছে

free-earn-bitcoin-by-playing-fold-ar-game-in-your-smartphone

How to Earn Free Bitcoin: বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি শব্দদুটির সাথে পরিচয় নেই এমন মানুষ খুঁজে পাওয়া এখন দুষ্কর। ডিজিটাল মুদ্রায বিনিয়োগ করে লাখো লাখো টাকা আয় করার খবর প্রায়শই সামনে আসে। বিশ্বের সবচেয়ে দামী ক্রিপ্টোকারেন্সি হল, বিটকয়েন। ফলে স্বাভাবিক ভাবেই এই মুদ্রা কিনতে (বিনিয়োগ) অনেক অর্থ ব্যয় করতে হয়। তবে আপনি যদি অর্থ ব্যয় না করে বিটকয়েন সংগ্রহ করতে চান, তাহলে আপনার জন্য রইল আমাদের আজকের এই প্রতিবেদন। আসলে Fold AR (ফোল্ড এআর) নামের একটি নতুন অগমেন্টেড রিয়েলিটি গেম, সম্প্রতি প্লেয়ারদের বিটকয়েন জেতার বা উপার্জন করার সুযোগ দিচ্ছে। আপনি চাইলে খুব সহজেই এই গেমে অংশগ্রহণ করতে পারবেন।

কী এই Fold AR গেম?

বলে রাখি, ফোল্ড এআর হল Pokémon Go (পোকেমন গো)-এর ডেভেলপার, Niantic (নিয়াটিক) এবং ফিনান্সিয়াল কোম্পানি, Fold (ফোল্ড) দ্বারা নির্মিত একটি বিশেষ গেম। এই গেমটি Pokémon Go-এর ওপর ভিত্তি করে তৈরি, কিন্তু এর থিম ক্রিপ্টোকারেন্সি নির্ভর। সেক্ষেত্রে যারা গেমটিতে অংশগ্রহণ করবেন, তাদের মনস্টার অর্থাৎ দৈত্য ধরার পরিবর্তে বাইনারি কোডসহ কিউব খুঁজে বের করতে হবে। এছাড়া গেমে জয়লাভের পর, পুরস্কার প্রকাশ না হওয়া পর্যন্ত সেগুলির ওপর ক্লিক করতে হবে।

পুরস্কারের কথা বললে, প্লেয়াররা এই গেমে বিটকয়েন (Bitcoin) জিততে পারবেন যেমনটা শুরুতে বলেছি। তবে বিটকয়েনগুলি স্যাটোসি (Satoshi) বা ফ্র্যাকশন আকারে মিলবে, যেখানে একটি পেনির ১/২০ ভাগ খরচ হয়। তাছাড়াও ফোল্ডের জন্য একটি পাওয়ার-আপ অপশন রয়েছে, যা একটি অ্যাপ ও কার্ডের মাধ্যমে কেনাকাটা সহজ করে তুলবে এবং আপনাকে হুইল (চাকা) ঘুরিয়ে অতিরিক্ত বিটকয়েন জেতার সুযোগ করে দেবে।

পোকেমন গো এবং নিয়াটিকের অন্যান্য গেমগুলির তুলনায়, Fold AR-কে পুরোটাই ভার্চুয়াল-ভিত্তিক দুনিয়ার ভিত্তিতে সেট করা হয়নি৷ পরিবর্তে, গেমটি প্রতি ১০ মিনিটে প্লেয়ারকে ১ থেকে ৫০ ফুটের মধ্যে ব্লক তৈরি করতে দেয়, যা প্রকৃত বিটকয়েন মাইনিং রেটকে প্রতিনিধিত্ব করে। জানা গেছে, আগামী বছরের শুরুর দিকে গেমটিতে অন্যান্য ফিচার যুক্ত হতে পারে, যার সাথে জিওক্যাচিংয়ের মতো মাল্টিপ্লেয়ার সিস্টেমগুলিও অন্তর্ভুক্ত হবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.