বিনামূল্যে শিখুন ফটোগ্রাফি, একমাস Fujifilm দিচ্ছে সুযোগ

নোভেল করোনা ভাইরাসের দুর্যোগের কারণে এখন পৃথিবীর বেশিরভাগ মানুষই বাড়িতে থেকে কাজ করছেন। হঠাৎ করে এভাবে বাড়িতে থেকে বিরক্ত হচ্ছেন মানুষ। তাই মানুষের এই বিরক্তি কাটানোর জন্য একটি অভিনব উদ্যোগ গ্রহণ করেছে Fujifilm India। এইসময় ফুজিফিল্মের তরফ থেকে বিনামূল্যে ফটোগ্রাফি ওয়ার্কশপ করানো হচ্ছে, যাতে আপনারা বাড়িতে বসে কোন টাকা খরচ না করেই অংশগ্রহণ করতে পারবেন। সারা এপ্রিল মাস জুড়েই এই ওয়ার্কশপগুলি করানো হবে।

লকডাউনে Fujifilm India আনলো বিনামূল্যে ফটোগ্রাফি ওয়ার্কশপ:

এই ওয়ার্কশপের জন্য ফুজিফিল্মের তরফ থেকে তিনটি নতুন ফরম্যাট নিয়ে আসা হয়েছে। প্রথম ফরম্যাটের নাম Rendezvous, যাতে একটি ইনস্টাগ্রাম লাইভ ডিসকশন করা হবে যাতে ফুজিফিল্ম ইন্ডিয়ার সঙ্গে থাকতে চলেছেন সেলিব্রিটি ওয়েডিং এবং কমার্শিয়াল ফটোগ্রাফার অর্জুন কর্থা। সঙ্গে গেস্ট ফটোগ্রাফার হিসেবে থাকছেন অনুষ্কা মেনন, হার্সিন জম্মু, এবং শান্তনু শোরে। সন্ধ্যে ছটা নাগাদ এই ওয়ার্কশপটি শুরু হবে।

দ্বিতীয় ফরম্যাটের নাম Roobaru, যেটি মূলত একটি ২ ঘন্টার ভিডিও কার্যক্রম যা ফুজি ফিল্মের ইউটিউব চ্যানেলে দেখানো হবে। এই ইউটিউব ভিডিও কার্যক্রমটি বিকাল ৪টে থেকে সন্ধ্যা ৬টা অবধি চলবে। এগুলি ছাড়াও একটি X Tutorials Online নামের কার্যক্রমও রাখা হয়েছে যাতে নতুন ফটোগ্রাফারদের ক্যামেরার ব্যাপারে বিস্তারিত ভাবে জানানো হবে। এই টিউটোরিয়ালটি ফুজিফিল্ম ইন্ডিয়ার সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলোতে দেখা যাবে।

এরআগে Nikon ক্যামেরা ব্যবহারকারীদের বিনামূল্যে ফটোগ্রাফি ক্লাস করানোর ঘোষণা করেছিল। এই অফারটি চলবে এই মাসের শেষ অব্দি। অর্থাৎ এই অফারে যদি কেউ ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি শিখতে চায় তাহলে, তারা নিকন স্কুলের কন্টেন্ট বিনামূল্যে পেয়ে যাচ্ছেন আগামী ৩০ শে এপ্রিল অবধি।