Fujifilm মাত্র ৮৪৯৯ টাকায় লঞ্চ করলো Instax Mini 40 ক্যামেরা

fujifilm-instax-mini-40-launched-in-india-at-price-rs-8499

জাপানের বিখ্যাত ক্যামেরা নির্মাতা কোম্পানি Fujifilm যে ক্যামেরাপ্রেমীদের মধ্যে ব্যাপকভাবে জনপ্রিয়, সে কথা আর আলাদা করে বলার দরকার পড়ে না। একের পর এক অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ক্যামেরা লঞ্চ করে দিন-কে-দিন কোম্পানিটি গ্রাহকদের মধ্যে তার জনপ্রিয়তা বাড়িয়েই চলেছে। এবার এই জনপ্রিয়তার মাত্রা আরও বাড়াতে তারা নিয়ে এল আরেকটি নতুন ক্যামেরা। সংস্থাটি তার ‘Instax’ সিরিজের লাইনআপকে সম্প্রসারিত করার জন্য ভারতে লঞ্চ করল Instax Mini 40 ক্যামেরা। এতে মিনি-ফরম্যাট ফিল্ম সাপোর্ট করে।

অত্যাধুনিক ডিজাইনের Instax Mini 40 কোম্পানির এন্ট্রি-লেভেলের ইনস্ট্যান্ট ক্যামেরা। এতে অরেঞ্জ টেক্সট সহ ‘কনট্যাক্ট শীট’ (মিনি-ফরম্যাট ইন্সট্যাক্স ফিল্ম) আছে। সংস্থাটি জানিয়েছে যে, এটি ব্ল্যাক ফ্রেমে একটি ক্লাসিকাল টাচ যুক্ত করবে।

Fujifilm Instax Mini 40 ক্যামেরার দাম ও লভ্যতা:

ভারতে ফুজিফিল্মের এই ক্যামেরাটি দাম রাখা হয়েছে ৮,৪৯৯ টাকা। অনলাইন ও অফলাইন রিটেল স্টোর থেকে ক্যামেরাটি কেনা যাবে।

Fujifilm Instax Mini 40-এর ফিচারসমূহ

এই ক্যামেরায় বহুল জনপ্রিয় ‘অটোমেটিক এক্সপোজার’ (Automatic Exposure) ফাংশন আছে। এই ফিচারটি সর্বপ্রথম মে ২০২০ সালে লঞ্চ হওয়া Instax Mini 11-এ দেখা গিয়েছিল। এই ফিচারের সাহায্যে, ক্যামেরাটি স্বয়ংক্রিয়ভাবে শুটিং কন্ডিশন অনুযায়ী শাটার স্পিড, ফ্ল্যাশ আউটপুট এবং অন্যান্য সেটিংস অপ্টিমাইজ করে। এটি ইউজারদের জন্য বিভিন্ন পরিস্থিতিতে ছবি তোলা সহজ করে তোলে। ঝকঝকে দিনের আলো হোক বা অন্ধকার ঘরের ভিতর—যে কোনো পরিস্থিতিতেই এই ক্যামেরা দিয়ে ছবি তুলতে ইউজারকে কোনো বাধার সম্মুখীন হতে হবে না।

এছাড়া, এই ক্যামেরার সারফেসে প্রিমিয়াম টেক্সচার দেওয়া হয়েছে। ক্লাসিকাল ডিজাইনের এই ক্যামেরায় ইউজাররা ক্যামেরার লেন্সটি পাওয়ার অন করার পর লেন্সের সামনের প্রান্তটি বাইরে বের করে সহজেই সেলফি এবং ক্লোজ-আপ শটগুলি তোলার জন্য ‘সেলফি মোড’ অ্যাক্টিভেট করতে পারেন। ক্যামেরাটিতে একটি ৬০ মিমি ইন্সট্যাক্স লেন্স রয়েছে, যা ৩০ সেমি এবং তার অধিক ফোকাল লেন্থ অফার করে। Fujifilm Instax Mini 40-এর পরিমাপ ১০৪x১২১x৬৫ মিমি এবং ব্যাটারি, স্ট্র্যাপ, এবং ফিল্ম ছাড়া ক্যামেরাটির ওজন ৩৩০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন