ভারতে আসছে Fujifim এর নতুন মিররলেস ক্যামেরা, জেনে নিন দাম ও ফিচার

Fujifim তার ফ্লাগশিপ X Series মিররলেস ডিজিটাল ক্যামেরা রেঞ্জে নতুন একটি ক্যামেরা ভারতে লঞ্চ করার কথা ঘোষণা করলো। X-S10 মডেল নম্বরের এই মিররলেস ক্যামেরা বিভিন্ন লেন্স কিট অপশানের সাথে উপলব্ধ হবে। Fujifiilm জানিয়েছে, শিক্ষানবীশ, ভ্লগার বা ফটোগ্রাফার যারা এখন সাশ্রয়ী দামের মধ্যে ছোট, নির্ভরযোগ্য ও সক্ষম ক্যামেরার সন্ধান করছেন তাদের জন্য এটি ডিজাইন করা হয়েছে।

Fujifim X-S10 মিররলেস ক্যামেরার দাম ও লভ্যতা

লেন্স ছাড়া ফুজিফিল্ম এর এই ক্যামেরার শুধু বডির দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা। XF18-55 মিমি F2.8-4 R LM OIS লেন্সের সাথে ক্যামেরার দাম পড়বে ১,৩৪,৯৯৯ টাকা। XF16-80 মিমি OIS WR লেন্সের সাথে ক্যামেরা কিনতে গেলে খরচ করতে হবে ১,৪৯, ৯৯৯ টাকা। কয়েকটি ই-কমার্স ওয়েবসাইটের পাশাপাশি এটি ফুজিফিল্মের অফলাইন স্টোরে পাওয়া যাবে।

Fujifim X-S10 মিররলেস ক্যামেরার ফিচার

এই ক্যামেরায় উল্লেখযোগ্য ফিচারের মধ্যে পাবেন ২৬.১ মেগাপিক্সেলের X-Trans CMOS 4 সেন্সর, হাই-স্পিড ইমেজ প্রোসেসিং ইঞ্জিন, এবং ইন-বডি ইমেজ স্ট্যাবিলাইজেশন। কমপ্যাক্ট ও লাইটওয়েট ডিজাইনের এই ক্যামেরা Auto/SP (Scene Position) মোডের সাথে এসেছে। যা ক্যামেরার সেটিং স্বয়ংক্রিয়ভাবে অ্যাডজাস্ট করে দুর্ধর্ষ ছবি তোলে।

X-S10 মিররলেস ক্যামেরা ৩০ এফপিএসে 4K ভিডিও এবং ২৪০ এফপিএসে ফুলএইচডি ভিডিও রেকর্ড করতে পারে। এই ক্যামেরায় আছে ভ্যারিয়াল এঙ্গেল এলসিডি স্ক্রিন। চলমান কোনো বিষয়ের ছবি তোলার জন্য ক্যামেরায় উচ্চ নির্ভুলতার ট্র্যাকিং এএফ (অটো ফোকাস) এবং কোনো সাবজেক্টের ফেস ও আই ট্র্যাকিং করার জন্য ফেস/আই এএফ ফাংশন রয়েছে। এই ক্যামেরায় মেকানিক্যাল শাটারে ৮ এফপিএসে ও ইলেকট্রনিক শাটারে ৩০ এফপিএসে ব্ল্যাকআউট ফ্রি হাই স্পিড Burst শুটিং করা যাবে।