Homeগেমসসুখবর, PUBG ও BGMI গেমের নির্মাতা ভারতে আনছে আরও দুটি আকর্ষণীয় মোবাইল গেম

সুখবর, PUBG ও BGMI গেমের নির্মাতা ভারতে আনছে আরও দুটি আকর্ষণীয় মোবাইল গেম

দক্ষিণ কোরিয়ার গেম ডেভেলপার, ক্র্যাফটন আগামী ২ ডিসেম্বর ভারতসহ বিশ্ব বাজারে তাদের নতুন গেম The Callisto Protocol লঞ্চ করতে চলেছে।

PUBG Mobile এবং Battlegrounds Mobile India (BGMI) এর মতো গেম নির্মাতা, ক্র্যাফটন শীঘ্রই ভারতে দুটি নতুন গেম লঞ্চ করতে চলেছে। জানা গেছে, চলতি বছরের ২ ডিসেম্বর একটি গেম এবং পরের বছরে আরও একটি গেম এদেশে আনতে চলেছে সংস্থা। সংস্থাটি ক্যালিস্টো প্রোটোকল (Callisto Protocol) এবং ডিফেন্স ডার্বি (Defense Derby) নামে এই গেম দুটি ভারত সহ বিশ্বব্যাপী রিলিজ করতে চলেছে। উল্লেখ্য, ক্র্যাফটনের PUBG Mobile এবং BGMI মোবাইল গেম দুটিকে ভারতে নিষিদ্ধ করা হয়েছে। তবে ক্র্যাফটনের আরও একটি গেম, স্টেট মোবাইল (New State Mobile) এখনও গুগল প্লে স্টোরে উপলব্ধ।

রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার গেম ডেভেলপার, ক্র্যাফটন আগামী ২ ডিসেম্বর ভারতসহ বিশ্ব বাজারে তাদের নতুন গেম The Callisto Protocol লঞ্চ করতে চলেছে। গেমটি পিসি এবং গেমিং কনসোলের জন্য মুক্তি পাবে, যা ক্র্যাফটনের স্ট্রাইকিং ডিসট্যান্স স্টুডিওস দ্বারা ডেভেলপ করা হয়েছে। আর আগামী বছরের শুরুতেই আসবে Defense Derby নামের গেমটি। এটি একটি মোবাইল গেম এবং ক্র্যাফটনের রাইজিং উইং স্টুডিও দ্বারা তৈরী করা হচ্ছে।

Defense Derby

এই দুটি গেমই ব্যাটলগ্রাউন্ড এবং রয়্যাল স্টাইলের গেম PUBG এবং BGMI থেকে সম্পূর্ণ আলাদা হতে চলেছে। আসলে, ক্যালিস্টো প্রোটোকল একটি সারভাইবাল হরর গেম হবে। এটি বৃহস্পতির দ্বিতীয় বৃহত্তম চাঁদ, ক্যালিস্টো এর উপর ভিত্তি করে তৈরি করা হচ্ছে। আর মোবাইল গেম ডিফেন্স ডার্বি একটি রিয়েল-টাইম স্ট্রাটেজি ডিফেন্স গেম।

PUBG এবং BGMI ইতিমধ্যেই ভারতে নিষিদ্ধ হয়েছে

জানিয়ে রাখি, ভারত সরকার ২০২০ সালে ক্র্যাফটনের পাবজি মোবাইল গেমটি নিষিদ্ধ করে। এর পরে, সংস্থাটি এক বছর পরে ২০২১ সালে বিজিএমআই (ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া) গেমটি এদেশে চালু করে। তবে ২০২২ সালের আগস্টে, একে ভারতে পুনরায় ব্যান করা হয়। এই নিষেধাজ্ঞার পর, সংস্থাটি জানিয়েছিল যে তারা শীঘ্রই ভারতে ফিরে আসবে।

আরও পড়ুন