এক চার্জেই ১৫০-১৮০ কিমি, ভারতে বুকিং শুরু নতুন ইলেকট্রিক স্কুটারের

  

ইলেকট্রিক গাড়ির ব্যবহার দ্রুত বাড়ছে ভারতে। আর সেই কারণেই কোম্পানিগুলো ও এই ট্রেন্ডকে দীর্ঘায়িত করার চেষ্টায় উঠে পড়ে লেগেছে। কিছুদিন আগে যেখানে হাতে গোনা কয়েকটা ইলেকট্রিক গাড়ি পাওয়া যেত সেখানে এখন প্রায় প্রতিটি কোম্পানি ইলেকট্রিক গাড়ির উপর কাজ শুরু করেছে। তবে সবচেয়ে বেশি বাজারে আসছে ইলেকট্রিক স্কুটার। সম্প্রতি Gemopai Electric নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করলো। Gemopai Astrid Lite নামে লঞ্চ করা এই ইলেকট্রিক স্কুটারের দাম ৭৯,৯৯৯ টাকা।

অ্যাস্ট্রিড লাইট ইলেকট্রিক স্কুটারটিতে একটি ২,৪০০ ওয়াটের ইলেকট্রিক মোটর এবং একটি ১.৭ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে। আপনি বাড়িতে চার্জ করার জন্য এর ব্যাটারি সরাতে পারেন। এটিতে ৩টি রাইডিং মোড রয়েছে – সিটি, স্পোর্ট ও ইকোনমি।

ফুল চার্জ হওয়ার পর এই ইলেকট্রিক স্কুটার ৭৫ থেকে ৯০ কিমি পর্যন্ত চলবে, রাইডিং মোডের উপর নির্ভর করবে। অ্যাস্ট্রিড লাইটের সর্বোচ্চ গতি ৬৫ কিলোমিটার। স্কুটারে একটি অতিরিক্ত ব্যাটারি লাগানোর বিকল্প ও আছে, যা এর রেঞ্জ ১৫০-১৮০ কিলোমিটার পর্যন্ত বাড়িয়ে দেবে।

ফিচার :

এই নতুন ইলেকট্রিক স্কুটারে রঙিন এলইডি ডিসপ্লে, এলইডি লাইট, কী-স্টার্ট এবং ইউএসবি পোর্টের মতো ফিচার রয়েছে। এর সামনে ডিস্ক এবং পিছনে ড্রম ব্রেক দেওয়া হয়েছে । সুরক্ষার জন্য, এতে সাইড স্ট্যান্ড সেন্সর, অ্যান্টি থেফ্ট সেন্সর এবং ইলেকট্রিক অ্যাসিস্ট ব্রেক সিস্টেম (ইএবিএস) রয়েছে।

বুকিং এবং ডেলিভারি:

অ্যাস্ট্রিড লাইট ইলেকট্রিক স্কুটারটি 5 টি রঙে পাওয়া যাবে – নিওন, ডিপ ইন্ডিগো, ফাইরি রেড, চারকোল এবং ফায়ারবল অরেঞ্জ। ভারতে এর বুকিং শুরু হয়ে গিয়েছে। এই ইলেকট্রিক স্কুটারটি ৫ হাজার টাকায় বুক করা যাবে। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে এর ডেলিভারি শুরু হবে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন