রিলায়েন্স জিওতে ৬৫৯৮ কোটি টাকা বিনিয়োগ করলো জেনারেল আটলান্টিক

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং জিও প্ল্যাটফর্মে এবার বিনিয়োগকারী হিসেবে যুক্ত হলো প্রথম সারির ইকুইটি ফার্ম জেনারেল আটলান্টিক। এই কোম্পানিটি আজকে রিলায়েন্স জিও ইন্ডাস্ট্রিতে ৬,৫৯৮.৩৮ কোটি টাকা বিনিয়োগ করেছে। এই বিনিয়োগের ফলে জিও প্ল্যাটফর্মে ৪.৯১ লক্ষ্য কোটি টাকা ইকুইটি মূল্য এবং ৫.১৬ লক্ষ কোটি টাকার এন্টারপ্রাইজ ভ্যালু যোগ করবে। সম্পূর্ণ ডাইলিউটেড বেসিসে দেখতে গেলে জেনারেল আটলান্টিক জিও প্ল্যাটফর্মে ১.৩৪% ইকুইটি শেয়ার গ্রহণ করেছে। পাশাপাশি এই বিনিয়োগের ফলে রিলায়েন্স জিওর আমদানির পরিমাণ চার সপ্তাহের থেকেও কম সময়ে বৃদ্ধি পেয়ে হলো ৬৭,১৯৪.৭৫ কোটি টাকা।

জেনারেল আটলান্টিক একটি প্রথম সারির গ্লোবাল গ্রোথ ইকুইটি ফার্ম যাদের কাছে রয়েছে ৪০ বছরের অভিজ্ঞতা। এর আগেও এই কোম্পানিটি টেকনোলজি, কনজিউমার, আর্থিক বিভিন্ন সার্ভিস এবং হেলথকেয়ার সেক্টরে টাকা বিনিয়োগ করেছে। এই কোম্পানির একটি ইন্টিগ্রেটেড টিম রয়েছে যেটি ১৪টি লোকেশনে ইনভেস্টমেন্ট প্ল্যাটফর্ম তৈরি করেছে। ইতিমধ্যেই জেনারেল আটলান্টিক বিভিন্ন নামকরা কোম্পানিতে টাকা বিনিয়োগ করেছে তার মধ্যে উল্লেখযোগ্য- Airbnb, Alibaba, Ant Financial, Box, ByteDance, Facebook, Slack, Snapchat, Uber।

জেনারেল আটলান্টিকের চিফ এক্সিকিউটিভ অফিসার বিল ফোর্ড জানিয়েছেন, ” টেকনোলজি এবং এন্টারপ্রাইজের ক্ষেত্রে বহুদিনকার কোম্পানি হওয়ার কারণে, আমরা রিলায়েন্স জিও ইন্ডাস্ট্রিতে টাকা লগ্নি করতে উদ্যোগী হয়েছি। আমরা মুকেশের এই বিশ্বাসকে সম্মান জানাই যে ডিজিটাল কানেকটিভিটির মাধ্যমে ভারতীয় অর্থব্যবস্থা আরো সুদৃঢ় হবে এবং পুরো দেশে বিকাশ আরো গতি প্রাপ্ত হবে। শুধুমাত্র তাই নয়, এই ধরনের কোম্পানীগুলির সাথে কাজ করার আমাদের পূর্ব অভিজ্ঞতা রয়েছে এবং রিলায়েন্স জিও ভারতের ডিজিটাল ক্রান্তি নিয়ে আসার ক্ষেত্রে সবথেকে উপরে রয়েছে।”

অন্যদিকে রিলায়েন্স জিওর নির্দেশক আকাশ আম্বানি জানিয়েছেন,” আমরা খুশি হয়েছি যে জেনারেল আটলান্টিক আমাদের প্ল্যাটফর্মে অর্থ লগ্নি করতে উদ্যোগী হয়েছে। এই লগ্নির কারণে ভারত এবং ভারতীয়দের ডিজিটালকরণের কাজ আরো দ্রুত সম্পন্ন করা যেতে পারে। এটি আমাদের অত্যন্ত প্রতিভাশালী যুব সম্প্রদায়ের উপর ইতিবাচক প্রভাব ফেলবে। জেনারেল আটলান্টিকের সহযোগিতার মাধ্যমে রিলায়েন্স জিওর যুব টিম আরো ভালোভাবে কাজ করতে সক্ষম হবে। এবং এর ফলে আমরা অদূর ভবিষ্যতে আরো উন্নতি করতে পারব। “

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।