একদম সস্তায় শীঘ্রই বাজারে আসতে চলছে Gionee F11VE

gionee-f11ve-spotted-on-google-play-console-with-unisoc-processor

গত কয়েকমাসে জিওনি বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। জানা গেছে আগামী ৫ অক্টোবর নাইজেরিয়ায় কোম্পানি Gionee S12 Lite লঞ্চ করবে। তবে তার আগেই জিওনির আরও একটি স্মার্টফোন কে গুগল প্লে কনসোল এ দেখা গেল। Gionee F11VE নামে এই ফোনটির স্পেসিফিকেশন দেখে মনে হচ্ছে এটি একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন হবে। এমনকি এর দাম জিওনি এস ১২ লাইট এর থেকে কম হবেই বলে মনে হচ্ছে।

Gionee F11VE কে দেখা গেল গুগল প্লে কনসোল এ

টিপ্সটার Venkatesh Babu.G প্রথম জিওনি এফ১১ভিই ফোনটিকে গুগল প্লে কনসোলে দেখতে পেয়েছেন। এখান থেকে ফোনটির সামনের ডিজাইন, প্রসেসর, র‌্যাম, ডিসপ্লে ও অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে। আশা করা যায় জিওনি খুব শীঘ্রই এই ফোনটিকে বাজারে আনবে।

গুগল প্লে কনসোল থেকে জানা গেছে জিওনির এই ফোনে থাকবে ১.৬ গিগাহার্টজ অক্টা কোর UNISOC SC9863A প্রসেসর। সাথে দেওয়া হবে PowerVR GE8322 জিপিইউ। এতে থাকবে ২ জিবি র‌্যাম। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে ডিউ ড্রপ নচ। আবার ডিসপ্লের রেজুলেশন হবে এইচডি প্লাস (৭২০ x ১৫৬০ পিক্সেল)। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ (অ্যান্ড্রয়েড গো) সিস্টেমে আসতে পারে।

এছাড়া আপাতত Gionee F11VE সম্পর্কে কিছু জানা যায়নি। তবে স্পেসিফিকেশন দেখে স্পষ্ট এটি একটি কম দামি ফোন হবে। এদিকে জিওনি এস ১২ লাইট সম্পর্কে বললে এতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ, ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর।