বড় ব্যাটারি সহ ভারতে আসছে Gionee Max, দাম হবে ৬ হাজার টাকার কাছাকাছি

Gionee Max কে আগামী ২৫শে আগস্ট দুপুর ২টোয় Flipkart এর মাধ্যমে লঞ্চ করা হবে।

Xiaomi, OPPO, Vivo, Huawei ছাড়াও আরো একটি চীনা সংস্থার স্মার্টফোন ভারতে বেশ জনপ্রিয় ছিল, যার নাম – Gionee। এই সংস্থাটি মূলত ১০,০০০ টাকার কম বাজেটের ফোনগুলির জন্য ইউজারদের পছন্দের তালিকায় ছিল। কিন্তু জিওনি গত এক বছরে ভারতে কোনো স্মার্টফোন আনেনি।। তবে এবার সংস্থাটি তার নতুন স্মার্টফোন Gionee Max -এর হাত ধরে আবার ভারতের বাজারে প্রত্যাবর্তন করতে চলেছে। রিপোর্ট অনুযায়ী Gionee Max কে আগামী ২৫শে আগস্ট দুপুর ২টোয় Flipkart এর মাধ্যমে লঞ্চ করা হবে।

ইতিমধ্যে ফ্লিপকার্ট, Gionee Max ফোনটির জন্য একটি ডেডিকেটেড পেজ তৈরি করেছে। এই পেজের পোস্টার দেখে মনে হচ্ছে ফোনটিতে দীর্ঘ ব্যাটারি লাইফ (৫০০০ এমএএইচ ব্যাটারি) পাওয়া যাবে। এছাড়া থাকবে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। যদিও ফ্লিপকার্ট থেকে আর কোনো তথ্য আপাতত সামনে আসেনি। আগামী দিনগুলিতে Gionee Max ফোনটির সম্পর্কে আরো তথ্য পাওয়া যাবে।

মনে করা হচ্ছে, এই ফোনটির দাম ৬,০০০ টাকার কাছাকাছি হতে পারে। আসলে এই লকডাউন পরিস্থিতিতে গ্রাহকরা বাজেট স্মার্টফোন বেশি পছন্দ করছেন। এই কারণেই বেশিরভাগ সংস্থাগুলি এন্ট্রি-লেভেলের বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন আনছে। আর ঠিক এই স্ট্যাট্রেজি কাজে লাগিয়ে বাজারে নিজের হারানো জায়গা ফিরে পেতে চাইছে জিওনি।

আপাতত জিওনি কোম্পানির শেষ ফোন হল Gionee F205 Pro, যা গত বছরের ফেব্রুয়ারিতে লঞ্চ হয়েছিল। এই ফোনটির বর্তমান দাম ৪,৪৯৯ টাকা। এটিতে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়াও আছে মিডিয়াটেক MT6739WW প্রসেসর এবং ৩০০০ এমএএইচ ব্যাটারি।

এছাড়া ফোনটিতে ৭২০×১৪৪০ পিক্সেল রেজুলেশন সহ ৫.৪৫-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ক্যামেরার কথা বললে এতে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ভারতে ফোনটি কালো, নীল এবং শ্যাম্পেন কালার ভ্যারিয়েন্ট উপলব্ধ।