অবিশ্বাস্য, ১০০০০ mAh ব্যাটারির স্মার্টফোন আনছে Gionee

gionee-new-smartphone-with-10000-mah-battery-spotted-on-tenaa

আবার ভারতীয় মার্কেটে আবার ফেরত আসতে চলেছে এককালে হারিয়ে যাওয়া কোম্পানি Gionee। কিছুদিন আগে এই কোম্পানিটি ভারতে লঞ্চ করেছিল তাদের কয়েকটি স্মার্ট ওয়াচ যেগুলি মার্কেটে কিছুটা জনপ্রিয়তা লাভ করেছে। সেই সাফল্যে অনুপ্রাণিত হয়ে Gionee এবার লঞ্চ করতে চলেছে একটি সম্পূর্ণ অন্যরকম স্মার্টফোন। বর্তমানে স্মার্টফোনে প্রসেসর, মেমোরি, ক্যামেরা ছাড়াও অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে স্মার্টফোনের ব্যাটারি। এই কারণে Gionee নিয়ে আসতে চলেছে একটি ব্যাটারি সেন্ট্রিক স্মার্ট ফোন।

সম্প্রতি জিওনির এই ফোনকে সার্টিফিকেশন সাইট Tenaa দেখা গেছে এবং জানা গিয়েছে যে, এই স্মার্টফোনে থাকতে চলেছে ১০,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। এখনো অবধি আপনারা সর্বাধিক ৬,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি যুক্ত ফোন ব্যবহার করেছেন। এবারে এই নতুন ১০,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি যুক্ত স্মার্টফোন মার্কেটে সাড়া ফেলে দেবে বলে ধারণা স্মার্টফোন বিশেষজ্ঞদের। ‌যদিও এই স্মার্টফোনের নাম এখনও জানা যায়নি।

Gionee ১০,০০০ এমএএইচ ব্যাটারি ফোনের স্পেসিফিকেশন:

টেনা ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই স্মার্টফোন নীল এবং কালো দুটি রঙে আসবে। ফোনের স্ক্রীন রেজুলেশন হবে এইচডি+ ( ৭২০×১৪৪০ পিক্সেল )। এই ফোনের স্ক্রীনের দৈর্ঘ্য প্রস্থের মাপ ১৬০.৬×৭৫.৮×৮.৪ মিলিমিটার এবং স্ক্রীন সাইজ ৫.৭২ ইঞ্চি।

আপনারা এই স্মার্টফোন পাবেন তিনটি র‌্যাম ভ্যারিয়েন্টে – ৪ জিবি, ৬ জিবি এবং ৮ জিবি। স্টোরেজ অপশন থাকছে তিনটি – ৬৪ জিবি, ১২৮ জিবি, ২৫৬ জিবি। এছাড়াও আপনারা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে আপনার স্টোরেজ ক্যাপাসিটি ১২৮ জিবি বাড়াতে পারবেন।

প্রসেসর এর ব্যাপারে কিছু জানানো হয়নি এখনো অব্দি। তবে এটুকু জানা গিয়েছে যে, এর প্রসেসর হবে অবশ্যই একটি অক্টাকোর প্রসেসর এবং ক্লক স্পিড হবে ২ গিগাহার্টজ। তবে, আশ্চর্যের বিষয় হলো টেনা ওয়েবসাইটে এই স্মার্টফোনের অ্যান্ড্রয়েড ভার্সন দেওয়া হয়েছে ৭.০ অর্থাৎ নোগাট। এই স্মার্টফোনে দুটি ক্যামেরা থাকবে, এবং পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

দাম –

Gionee কোম্পানিটি খুব একটা বেশি স্মার্টফোন লঞ্চ করে না। এই কারণে, এই নতুন স্মার্টফোনের দামের ব্যাপারে আন্দাজ করা সম্ভব হচ্ছে না। প্রসঙ্গত, এবছরের মে মাসে চীনে Gionee লঞ্চ করেছিল তাদের শেষ স্মার্টফোন Gionee K6 যার স্টার্টিং প্রাইস ছিল ৭৯৯ ইউয়ান যা ভারতীয় মুদ্রায় ৮,৬০০ টাকার কাছাকাছি। সেই হিসাবে এই ফোনটি ১০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।