১০ হাজার টাকার কমে লঞ্চ হবে Gionee S12 Lite, থাকবে মোট চারটি ক্যামেরা

gionee-s12-lite-nigeria-launch-date-set-for-october-5-specifications-leaked

চীনা স্মার্টফোন কোম্পানি Gionee বহুদিন বাদে তাদের S সিরিজের ফোন বাজারে আনতে চলেছে। কোম্পানিটি গত কয়েকমাসে একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে। এবার সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে, আগামী ৫ অক্টোবর নাইজেরিয়ায় লঞ্চ হবে Gionee S12 Lite। যদিও ফোনটির দাম জানা যায়নি, তবে এর স্পেসিফিকেশন রিপোর্টে ফাঁস করা হয়েছে। আমরা জিওনির ফেসবুক পেজ থেকেও এস ১২ লাইট ফোনটির বিষয়ে জানতে পেরেছি। আসুন জেনে নিই Gionee S12 Lite কি স্পেসিফিকেশন সহ বাজারে আসছে।

জানিয়ে রাখি ইতিমধ্যেই নাইজেরিয়ায় Gionee S12 ফোনটি উপলব্ধ। এবার এর লাইট ভার্সনকে লঞ্চ করা হচ্ছে। জিওনি এস ১২ ফোনে ছিল কোয়াড রিয়ার ক্যামেরার ( ১৬+৮+২+২) সাথে মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর। এছাড়াও ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ও ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল। ফোনটির দাম ছিল প্রায় ১২,৪৫০ টাকা। সেদিক থেকে Gionee S12 Lite আরও কম দামে আসবে।

Gionee S12 Lite এর স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, জিওনি এস ১২ লাইট ফোনে থাকবে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি। এর পিক্সেল রেজুলেশন ৭২০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসরের সাথে আসবে। এর সাথে থাকবে PowerVR GE 8320 জিপিইউ। আবার এতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

পাওয়ারের জন্য Gionee S12 Lite ফোনে থাকবে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। আবার চার্জিংয়ের জন্য দেওয়া হবে মাইক্রো ইউএসবি পোর্ট। সাথে এই ফোনে থাকবে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ফোনটি গ্রে ও ব্লু কালারে আসবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে জিওনি এস ১২ লাইট ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে লঞ্চ হবে। যেগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটির সামনে থাকবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।