ATM কার্ডের সাইজে কমিউটার আনছে Google ও Asus

বিশ্বের সবচেয়ে বড় টেক কোম্পানি Google তাইওয়ানের কোম্পানি আসুস এর সাথে হাত মিলিয়েছে। দুই কোম্পানি মিলে সিঙ্গেল বোর্ড কমিউটার নিয়ে আসছে, যার নাম Tinker Board। একে AI ভিত্তিক অ্যাপ ডেভেলপ করতে বানানো হয়েছে। এর কনসেপ্ট অনেকটাই Raspberry Pi এর মতো। মনে করা হচ্ছে এই কমিউটারের সাইজ ক্রেডিট কার্ডের মতো। আসুস এর এই কমিউটারকে আগামী ২০ নভেম্বর জাপানে আয়োজিত IoT টেকনোলজি কনফারেন্সে প্রথম দেখানো হবে।

AnandTech এর একটি রিপোর্ট অনুসারে, এর দুটো ভ্যারিয়েন্ট থাকবে । যার প্রথমটি Tinker Edge T এবং দ্বিতীয়টি হলো Tinker Edge R । রিপোর্টে বলা হয়েছে থিঙ্কার এজ টি, NXP i.MX8M ভিত্তিক। এতে Edge TPU চিপ দেওয়া হবে। এদিকে থিঙ্কার এজ আর এর কথা বললে এতে Rockchip RK3399 প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ওয়াইড এঙ্গেল ক্যামেরা দেওয়া হবে :

টিঙ্কার এজ টি এবং টিঙ্কার এজ আর কমিউটারে ইনপুট-আউটপুট পোর্টগুলির পাশাপাশি অ্যাক্টিভ কুলিং, ইউএসবি ৩.০ এবং গিগাবিট ইথারনেট পোর্ট এর মতো ফিচার দেওয়া হবে । আসুস জানিয়েছে যে এগুলিকে হাই-স্পিড এআই এইড কম্পিউটিং ডিভাইস বলা হবে। এটি যে কোনও জায়গায় রাখা জিনিসকে সহজেই সনাক্ত করতে সক্ষম হবে। এতে একটি ছোট ওয়াইড এঙ্গেল লেন্স দেওয়া হবে, যার ভিউইং এঙ্গেল ১৭৭ ডিগ্রী।

 

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!