কোটি কোটি মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দিতে ফেসবুকের অভিনব উদ্যোগ

  

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম, ফেসবুক এই বছরে লঞ্চ হওয়া রণবীর সিং এবং সারা আলী খানের মুভি, Simba-র নামে তাদের নতুন প্রোজেক্ট চালু করতে চলেছে। যদিও এই Simba প্রজেক্টের সাথে বলিউড মুভির কোনো সংযোগ নেই। ফেসবুকের এই প্রোজেক্টের মাধ্যমে কোটি কোটি মানুষ উপকৃত হবেন। এই প্রোজেক্ট কিং ক্যারেক্টার Simba দ্বারা প্রভাবিত।

মিডিয়া রিপোর্ট অনুসারে এই প্রোজেক্টের মূল উদ্দেশ্য দক্ষিণ আফ্রিকায় আন্ডার ওয়াটার কেবলের মাধ্যমে ইন্টারনেট প্রদান করা। ইন্টারনেটের সঠিক বিস্তার না হওয়ায় কারণে দক্ষিণ আফ্রিকান মানুষ এই সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে না। ফেসবুকের মতোই পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন, গুগলও একই রকম একটি প্রকল্প দক্ষিণ আফ্রিকায় শুরু করতে চাইছে।

বিশ্বের দুই বড় প্রযুক্তি সংস্থা এই আন্ডার ওয়াটার (সাগরের নিচে) কেবলের মাধ্যমে দক্ষিণ আফ্রিকায় ইন্টারনেট বিস্তারের কাজে লেগে পড়েছে। আমেরিকান মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ আফ্রিকায় ইন্টারনেটের পেনিট্রেশন অন্যান্য মহাদেশের তুলনায় কম। দক্ষিণ আফ্রিকায় ইন্টারনেট প্রবেশ করেছে মাত্র 35.9% স্থানে। এখন দেখার এই দুই কোম্পানি মিলে আফ্রিকাকে কতটা বিশ্বের সাথে যুক্ত করতে পারে।

পড়ুন : জিও থেকে এয়ারটেল প্রতি রিচার্জ 50 টাকা ক্যাশব্যাক কিভাবে পাবেন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.