আসছে Asus এর ফোল্ডিং ফোন Zenfone 8 Flip? জল্পনা বাড়ালো গুগল

google-arcore-listed-asus-zenfone-8-flip-lg-stylo-7-and-many-more-smartphones

এআরকোর (ARCore), গুগলের (Google) এই অগমেন্টেড রিয়েলিটি প্ল্যাটফর্ম কোন কোন ডিভাইসে সাপোর্ট করবে তা নিয়ে টেক জায়ান্টটি প্রায় তালিকা প্রকাশ করে থাকে। মজার বিষয়, যেসব ডিভাইস এখনও লঞ্চের মুখ দেখেনি সেগুলিও এই তালিকায় মাঝে মাঝে থাকতে দেখা যায়। ARCore-র সাপোর্ট থাকবে এমনই লেটেস্ট তালিকা গুগল রিলিজ করেছে। সেখানে লঞ্চ না হওয়া অনেক স্মার্টফোন রয়েছে যাদের ব্যাপারে আমরা আগে শুনেছি। আবার আগে কখনও শুনিনি এমন ফোনও সেই তালিকায় চোখে পড়বে। যেমন Asus Zenfone 8 Flip, ফোনটির বিষয়ে পূর্বে কোনো তথ্য সামনে আসেনি।

9to5Google-র রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, ARCore সাপোর্টেড ডিভাইসের লেটেস্ট তালিকায় Moto G10, Moto G30 ও Rog Phone 5-র মতো সম্প্রতি লঞ্চ হওয়া স্মার্টফোনগুলি যেমন রয়েছে। তেমনি কস্মিনকালে না শোনা Asus Zenfone 8 Flip, Reno 5A, এবং Reno 5 Pro+ 5G Bosch এর নামও তালিকাতে অর্ন্তভুক্ত করা হয়েছে।

তালিকায় যে ডিভাইসটি সবচেয়ে বেশি শোরগোল ফেলেছে তা হল Asus Zenfone 8 Flip। Flip নামটি ফোল্ডেবল ফোন হওয়ার দিকে জোড়ালো ইঙ্গিত দিচ্ছে। যদি অনুমান সত্যি হয়, আসুসের প্রথম ফোল্ডেবল ডিসপ্লের ফোন হিসেবে ফোনটি বাজারে আসতে চলেছে। প্রসঙ্গত, গুগলের লিস্টে ফোনগুলির স্পেসিফিকেশন অর্ন্তভুক্ত হয়নি। তাই এটি ছাড়াও বাকি ফোনগুলির ফিচার নিয়ে এখনও ধোঁয়াশা। তবে এদের সম্পর্কে কোনো আপডেট পেলেই সেটা শীঘ্রই পাঠককুলের সামনে এনে আমরা হাজির করবো। আসুন দেখে নেই ARCore সাপোর্টেড ডিভাইসের তালিকায় কোন কোন ফোনের নাম আছে।

১. ASUS ZenFone 8 Flip

২. ASUS ROG Phone 5

৩. LG Stylo 7

৪. Motorola moto g(10)/Lenovo K13 Note

৫. Motorola moto g(30)

৬. Motorola moto g(100)

৭. Oppo Reno 5 A

৮. Oppo Reno 5 Pro+ 5G Bosch

৯. Realme 8 Pro

১০. Samsung Galaxy A32 4G

১১. Samsung Galaxy A52 4G

১২. Samsung Galaxy A72 4G

১৩. Samsung Galaxy A82 5G

১৪. Samsung Galaxy F62

১৫. Samsung Galaxy M62

১৬. TCL 20 Pro5G

১৭. Vivo X60 5G

১৮. Xiaomi Redmi K40 Pro/Pro+

১৯. Zebra TC21 WLAN Touch Computer

২০. Zebra TC26 WWAN Touch Computer

২১. Zebra EC50 WLAN Enterprise Computer

২২. Zebra EC55 WWAN Enterprise Computer

২৩. ZTE Z6650S

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷