জুনের আগে কর্মচারীদের অফিসে ফেরাবেনা গুগল, জানালেন সুন্দর পিচাই

বিশ্বের বেশিরভাগ দেশে লকডাউন চলায় অনেক কোম্পানি তাদের কর্মচারীদের ওয়ার্ক ফ্রম হোম করাচ্ছে। ব্যতিক্রম নয় বিশ্বের বৃহত্তম দুই টেক কোম্পানি গুগল এবং ফেসবুক ও। সুরক্ষার কথা মাথায় রেখে তারাও তাদের কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। এদিকে লকডাউন উঠলে অনেক কর্মচারী আবার অফিসে যোগ দিচ্ছে বা যোগ দেওয়ার কথা ভাবছে। তবে গুগল স্পষ্ট করলো ১ জুনের আগে কোনো কর্মচারীকে অফিসে আসার প্রয়োজন নেই।

এই নির্দেশ জারি করেছে স্বয়ং আল্ফাবেট এর সিইও সুন্দর পিচাই । ব্লুমবার্গের প্রতিবেদন অনুসারে, সমস্ত কর্মচারীকে ই-মেলের মাধ্যমে এই বিষয়ে অবগত করা হয়েছে। একটি ই-মেলে সুন্দর পিচাই বলেছেন যে, দীর্ঘদিন বাড়িতে কাজ করার পরে কর্মচারীদের অফিসে আসার ইচ্ছা হতেই পারে তবে জুনের ১ তারিখের আগে তা সম্ভব নয়।

পিচাই তার কর্মীদের বিশেষ নির্দেশ দিয়েছে, যেখানে কর্মীদের নিজের সাথে তাদের পরিবারের সদস্যদের যত্ন নেওয়ার কথা বলা হয়েছে। এছাড়াও যাদের পরিবারে কোনও সমস্যা আছে তাদের অবিলম্বে অফিসে না আসতে বলা হয়েছে। এ জন্য তাদের ম্যানেজারের সাথে কথা বলে সুবিধামত বাড়ি থেকে কাজ করতে বলা বলেছে।

পিচাই কর্মচারীদের কাছে পাঠানো মেলটিতে লিখেছেন, ‘সবাই একসাথে অফিসে যাবে না এবং অফিসের প্রত্যেকের জন্য আলাদা জায়গা থাকবে, যার গাইডলাইনও আলাদা হবে। আমি জানি যে অফিসে আসার বিষয়ে আপনার মনে অনেক প্রশ্ন থাকবে। জানিয়ে রাখি যে, গুগল প্রযুক্তি সংস্থাগুলির মধ্যে প্রথম সংস্থা যারা সর্বপ্রথম তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করার সুবিধা দিয়েছিলো

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।