ব্রাউজিং হবে আরও সুরক্ষিত, Chrome-এর জন্য ফের নয়া আপডেট আনল Google

google-chrome-89-update-in-beta-roll-out-here-the-key-features

ফের একবার বহুল প্রচলিত ইন্টারনেট ব্রাউজার ক্রোম (Chrome)-এর জন্য নতুন একটি আপডেট (ভার্সন ৮৯) রোলআউট করল গুগল (Google)। অ্যান্ড্রয়েড পুলিশের রিপোর্ট অনুসারে এই আপডেটটি আপাতত কেবল ক্রোমের বিটা ইউজাররাই উপভোগ করতে পারবেন। তবে ক্রোমের পরবর্তী বড় আপডেটের সাথে ক্রোম ৮৯-এর (Chrome 89) মূল ফিচারগুলি সমস্ত ইউজাররা ব্যবহার করতে সক্ষম হবেন।

কী আছে নতুন ক্রোম ৮৯ বিটা আপডেটে

রিপোর্ট অনুযায়ী, এই নতুন আপডেটে জনপ্রিয় ব্রাউজারটিতে প্রাইভেসি স্যান্ডবক্স নামে একটি নতুন ফিচার দেওয়া হয়েছে যা ইউজারদের ব্যক্তিগত ব্রাউজিংয়ের জন্য উপযুক্ত সুরক্ষিত পরিবেশ তৈরি করবে, পাশাপাশি এটি ইউজারের গোপনীয়তাও সুনিশ্চিত করবে। এই ফিচারটি ব্যবহার করতে ইউজারদের সেটিংস> প্রাইভেসি অ্যান্ড সিকিউরিটি> প্রাইভেসি স্যান্ডবক্স অপশনে যেতে হবে।

আবার, ক্রোম ৮৯ বিটা আপডেটের নিউ ট্যাব পেজের ডিসকভার ফিডের ডিজাইনের কিছু পরিবর্তন দেখা যাবে। এক্ষেত্রে, নিউজ আর্টিকেলের কার্ডগুলির বিভাজক লাইনটির প্রতিস্থাপন করেছে গুগল। শুধু তাই নয়, এই আপডেটে উক্ত কার্ডের বিবরণগুলি রিমুভ করা হয়েছে এবং আপডেটটি ইন্সটল করার পর ইউজাররা লেখাগুলি বড় হরফে দেখতে পাবেন।

এছাড়া, এই নতুন আপডেটটিতে সাইট ইনফো পপআপ নামের আরো একটি নতুন ফিচার যুক্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। এই ফিচারটি ইউজারদের পুরো ঠিকানা, পেজ সিকিউরিটি সম্পর্কিত তথ্য এবং পারমিশন লিস্ট দেখতে দেবে। সেক্ষেত্রে ফিচারটি অ্যাক্সেস করতে অ্যাড্রেস বারে আই (I) বা লক আইকনে ক্লিক করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন