অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য সুখবর, সস্তায় কেনাকাটার সুযোগ দেবে গুগল ক্রোম

Google chrome new features will send notification when price drop online shopping

আমরা সবাই সস্তায় অনলাইনে কেনাকাটা করার জন্য ভালো অফারের সন্ধান করতে থাকি। কোনো একটি জিনিস কেনার আগে আমরা সবকটি অনলাইন শপিং প্ল্যাটফর্ম সার্চ করে সেটির দাম যাচাই করে নিই, তারপর দামের তুল্যমূল্য বিচার করে যেখানে সেটি সবচেয়ে সস্তা সেখান থেকেই জিনিসটি কিনি। এইভাবে বিভিন্ন সাইটে কোনো জিনিসের দাম ট্র্যাক করা খুব কঠিন, এবং একইসাথে সময়সাপেক্ষও বটে। তাই ইউজারদের সাধারণত Honey বা PriceSnoop-এর মতো ব্রাউজার এক্সটেনশনের ওপর নির্ভর করতে হয়, যা তাদের অনলাইনে কোনো জিনিসের সর্বনিম্ন সম্ভাব্য দাম সম্পর্কে জানতে সাহায্য করে।

অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে যদিও এতদিন গুগল ক্রোমে (Google Chrome) কোনো এক্সটেনশন সাপোর্ট না থাকায় ইউজাররা কোনো অ্যাপ ছাড়া সেরা ডিলগুলির ট্র্যাক রাখতে পারতেন না। কিন্তু এবার ইউজারদের সুবিধার্থে কিছু পরিবর্তন আনতে চলেছে গুগল। সম্প্রতি Techradar-এর একটি প্রতিবেদন থেকে জানা গেছে যে, অ্যান্ড্রয়েডের জন্য ক্রোমে একটি প্রাইস মনিটর (price monitor) ও ডিল স্পটিং (deal spotting) ফিচার আসতে চলেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আপনার অর্থ সঞ্চয় করার জন্য, Google Chrome, আপনি যে বস্তুটি কিনতে চান তা ট্র্যাক করবে এবং দামের দিকে নজর রাখবে। এরপর প্রোডাক্টির দাম কমে গেলেই আপনার ডিভাইসে একটি নোটিফিকেশন পাঠিয়ে দেবে। একইভাবে, এই প্রাইস ট্র্যাকিং ফিচারটি একাধিক ট্যাব থেকে কোনো জিনিসের দামের ওপর নজর রাখতে ইউজারকে সাহায্য করবে, এবং সেগুলিকে ট্যাব স্ক্রিনে উপস্থাপনও করবে।

যদিও সমস্ত অ্যান্ড্রয়েড ইউজার এই সুবিধা পাবে না। কেবল যারা গুগল ক্রোমের নতুন ভার্সন (ভার্সন ৯০) আপডেট করেছেন তারাই এই সুবিধা পাবেন। ফিচারটি ম্যানুয়ালি এনাবেল করার জন্য ইউজারদের অবশ্যই chrome://flagsand-এ যেতে হবে > তারপর ‘enable tab grid layout’ সার্চ করতে হবে > এরপর ‘Enabled Price notifications’ বেছে নিতে হবে > সবশেষে নতুন ফিচারটির ব্যবহার শুরু করার জন্য Chrome-কে রিস্টার্ট করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন