Gmail এর সাথে জুড়লো AMP ফিচার, জেনে নিন কি সুবিধা পাবেন

  

গুগল তার ই-মেল সার্ভিস, জিমেলের জন্য নতুন ফিচার আনলো। এই ফিচারে অন্য রকম দেখতে লাগছে আমাদের পরিচিত জিমেল কে। শুধু তাই নয় নতুন ফিচারের ফলে Gmail এর ইনবক্সে বড়সড় পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।AMP ফিচার জুড়ে যাওয়ায় আপনিও জিমেলের ইনবক্সকে ওয়েব-র মতো ব্যবহার করতে পারবেন।

জিমেলের এই নতুন আপডেটের ফলে আপনার ইনবক্সটিকে আপনি এখন জনপ্রিয় হোটেলের লিস্টের মতো দেখবেন। এটি ব্যবহার করাও অনেক সহজ বলে গুগল থেকে জানা গেছে।আসুন জেনে নেই কি এই AMP ফিচার।

গুগল বহুদিন আগে থেকেই তার সার্চ ইঞ্জিনে AMP ফিচার ব্যবহার করে। এর ফলে কোনো পেজ খুব তাড়াতাড়ি মোবাইলে লোড হয়। এই একই প্রযুক্তি এবার জিমেলে করা হবে। গুগল তার অফিসিয়াল ব্লগে লিখেছে, যদি আপনি আপনার ইনবক্সের কোনও লিঙ্কে ক্লিক করেন তবে একটি নতুন ট্যাব খুলে যায়।তবে আজ থেকে তা আর হবেনা। আমরা Gmail কে আরও বেশি ব্যবহার উপযোগী করে তুলবো।এর ফলে আপনার ইমেল আপ টু ডেট থাকবে এবং যখনই আপনি Gmail এর ইনবক্স খুলবেন, তখন আপনি নতুন মেসেজ পাবেন।এছাড়াও ই-মেল ইনবক্সের মাধ্যমে আপনি সরাসরি কোনও মেসেজ খুলতে পারবেন।

এই ফিচারের সব চেয়ে ভালো দিক হলো ,আপনি ই-মেলে অনেক কিছু জুড়লেও সেটি লোডিং হতে কম সময় নেবে।আপাতত গুগল ই নতুন এই ফিচার জিমেলে ব্যবহার করলো।আশা করা যায় পরবর্তীতে অন্যান্য ইমেল প্রোভাইডার এই প্রযুক্তি কাজে লাগবে।

পড়ুন : ২ রা এপ্রিল বন্ধ হচ্ছে Inbox By Gmail, জেনে নিন কি কি অসুবিধায় পড়বেন