Reliance Jio কে চাপে ফেলতে চলেছে Airtel, বড় বিনিয়োগ করতে পারে Google

google-likely-to-invest-in-bharti-airtel-soon-after-reliance-jio
Google বিনিয়োগ করতে পারে Bharti Airtel-এর ব্যবসায়

এবার প্রতিদ্বন্দ্বী Reliance Jio কে টেক্কা দিতে Google-এর সাহায্য পেতে পারে Bharti Airtel। রিপোর্ট অনুযায়ী, টেক জায়ান্টটি ভারতের এই দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিতে বিনিয়োগ করতে চলেছে। তবে মজার বিষয় হলো, Alphabet Inc-এর এই সহায়ক কোম্পানিটি (গুগল) ইতিমধ্যেই কয়েক হাজার কোটি টাকা মুকেশ আম্বানির Reliance Jio-তে বিনিয়োগ করছে। ফলে দুই প্রতিদ্বন্দ্বী টেলিকম কোম্পানিতে বিনিয়োগ করে আয় বাড়াতে চাইছে গুগল।

Google বিনিয়োগ করতে পারে Bharti Airtel-এর ব্যবসায়

টাইমস অফ ইন্ডিয়া তাদের প্রতিবেদনে বলেছে, গুগল এবং এয়ারটেল প্রায় এক বছর ধরে বিনিয়োগ নিয়ে আলোচনা করছে এবং সেটি ‘উন্নত পর্যায়ে’ পৌঁছেছে। ফলে আমরা শীঘ্রই একটি বড় চুক্তির কথা শুনতে পারি।

উভয় কোম্পানির শীর্ষ নেতৃত্ব যৌথভাবে এই চুক্তির বিভিন্ন দিকগুলি খতিয়ে দেখছেন। প্রতিবেদনে বলা হয়েছে, এয়ারটেল ও গুগলের লিগাল টিম এই বিষয়ে আলোচনা করছেন।

যদিও Google বা Airtel-এর কেউই এই বিষয়ে মুখ খোলেননি। তবে এই রিপোর্ট যদি সত্যি হয়, তাহলে সুনীল মিত্তাল যে স্বস্তির নিঃশ্বাস ফেলবেন তা বলাই চলে। কারণ Jio-র জয়যাত্রা থামাতে হলে Airtel কে কোমর বেঁধে নামতে হবে। পরিষেবার উন্নতিকরণের জন্য অনেক অর্থ প্রয়োজন। সেদিক থেকে Google-এর বিনিয়োগ Airtel কে অনেকটাই সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷