এবার সহজেই গুগল থেকে জেনে নিন কোন খেলা ও লাইভ টিভি শো কোথায় হচ্ছে

google-makes-easier-to-find-sports-and-live-tv-shows-in-search

সম্প্রতি Google, তার বিভিন্ন প্ল্যাটফর্মে নতুন নতুন ফিচার নিয়ে আসছে, যার জন্য প্রায়শই সংবাদের শিরোনামে থাকছে টেক জায়ান্ট সংস্থাটি। এবার Google তাদের সার্চ অপশনে আরও উন্নত করলো। আসলে গত বছর থেকে গুগল, ‘সার্চ’ অপশনে সিনেমা বা টিভি শো-এর রেকমেন্ডেশন প্রদর্শন করছে। এরজন্য ইউজারদের কেবল “হোয়াট টু ওয়াচ” টাইপ করতে হয় এবং তৎক্ষণাৎ তাদের সামনে একটি পপ আপ লিস্ট উপস্থিত হয়। তবে এবার গুগল এই ফিচারটির একটি আপডেট এনেছে, যার ফলে এখন রেকমেন্ডেশনে বিভিন্ন লাইভ টিভি শো এবং খেলার বিকল্প দেখতে পাওয়া যাবে।

এখন গুগলে আরো সহজেই লাইভ স্পোর্টসের শিডিউল পাওয়া যাবে। পাশাপাশি গুগল সার্চ রেজাল্টে গেমটি কোথায় সম্প্রচারিত হচ্ছে তা সহ আরো কিছু তথ্য থাকবে। ইউজারদের এই গেমগুলির সম্প্রচার সম্পর্কে আপডেট পেতে ‘হোয়্যার টু ওয়াচ’ বা ‘হাউ টু ওয়াচ’ টাইপ করে কোন খেলা দেখতে চান তা লিখতে হবে। এছাড়া গুগল সার্চে একটি নতুন ‘লাইভ অন’ বাটন দেখতে পাওয়া যাবে।

অন্যদিকে, এখন ইউজাররা ‘হোয়াট টু ওয়াচ’ বা ‘গুড শো টু ওয়াচ’ লিখে সার্চ করলে, গুগল, লাইভ টিভি বা স্ট্রিমিং শো উভয় বিকল্পই প্রদর্শন করবে। যদিও গুগল বর্তমানে শুধু কেবল এবং নেটওয়ার্ক চ্যানেলের সম্প্রচার দেখায়। এই প্রসঙ্গে বলে রাখি গুগল সার্চের এই ফিচারটি মোবাইলে উপলব্ধ এবং লাইভ শো-এর আপডেটটি এখন শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজাররাই উপভোগ করতে পারবেন।

আপাতত অন্যান্য দেশের ইউজাররা “হোয়াট টু ওয়াচ” সার্চ করলে আগের মতই রেকমেন্ডেশন পাবেন, যেখানে বিশেষ ট্রেন্ডিং টিভি শো এবং সিনেমাগুলির একটি লিস্ট প্রদর্শিত হবে।