Google Messages অ্যাপে এল শিডিউল মেসেজ ফিচার, কি সুবিধা জেনে নিন

google-messages-rolling-out-message-schedule-features-widely.jpg

এতদিন Google এর Gmail পরিষেবায় কোনো ইমেল কে শিডিউল করে রাখা যেত। একইরকম সুবিধা এবার Google Messages অ্যাপেও পাওয়া যাবে। অর্থাৎ আপনি এই অ্যাপে সেভ করে রাখা কোন মেসেজকে পূর্বনির্ধারিত সময়ে প্রাপকের কাছে সেন্ড করতে পারবেন। গত নভেম্বরে এই ফিচারের কথা প্রথম জানা গিয়েছিল। যদিও সেইসময় অল্প সংখ্যক গুগল মেসেজেস ইউজার এই সুবিধা পেয়েছিল। তবে এই সপ্তাহ থেকে গুগল সমস্ত ‘মেসেজেস’ অ্যাপ ইউজারদের জন্য মেসেজ শিডিউল ফিচার (Message Schedule) রোল আউট করতে শুরু করেছে।

Android Police এর রিপোর্টে জানানো হয়েছে, খুব সহজেই Google Messages অ্যাপে এই ফিচার ব্যবহার করা যাবে। এরজন্য প্রথমে আপনাকে মেসেজ টাইপ করতে হবে এবং ‘সেন্ড’ বাটন প্রেস করে রাখতে হবে। এবার আপনি একটি ডায়লগ বক্স পাবেন। এখানে আপনার উপযুক্ত সময় বেছে নিতে পারবেন। সময় সেট করার পর আপনাকে পুনরায় ‘সেন্ড’ বাটনে ক্লিক করতে হবে। এবার আপনি পাঠানো মেসেজটির নিচে “Scheduled message” ট্যাগ দেখতে পাবেন।

আপনি চাইলে মেসেজটি সেন্ড হওয়ার আগে (পূর্বনির্ধারিত সময়ের) আপডেট বা ডিলিট করতে পারেন। আবার আপনি চাইলে তৎক্ষণাৎ মেসেজটি সেন্ডও করতে পারবেন। তবে মনে রাখবেন এর জন্য আপনার ফোন অন বা ইন্টারনেট সক্রিয় থাকা প্রয়োজন (যদি আপনি গুগল মেসেজেসের চ্যাট ফিচার ব্যবহার করেন)।

এটি সত্যি একটি চমৎকার ফিচার, কিন্তু অনেক অ্যান্ড্রয়েড ফোনেই এই অ্যাপটি উপলব্ধ নয়। কারণ অনেক স্মার্টফোন নির্মাতা তাদের ডিভাইসে নিজস্ব মেসেজ অ্যাপ দিয়ে থাকে। যদিও আপনি প্লে স্টোর থেকে Google Messages অ্যাপ ইনস্টল করতে পারেন এবং এটি আপনার ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসাবে সেট করতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology