জানুন কোন ঠোঁটে মানাবে কোন রংয়ের লিপস্টিক, কসমেটিক্স কিনতে এবার সাহায্য করবে Google

কসমেটিক্স কিনতে গিয়ে দোটানায় পড়েছেন? ঠোঁটে কোন রংয়ের লিপস্টিক বেশী মানাবে বুঝতে পারছেন না? চিন্তা নেই, আপনাকে দুশ্চিন্তার হাত থেকে মুক্তি দিতে মাঠে নামলো Google! এবার থেকে তারা আপনাকে মেকআপ সাজেশন প্রদান করবে। একদম ঠিক পড়ছেন, এই পুরো ব্যাপারটাই ঘটবে Augmented Reality ব্যবহারের মাধ্যমে। সম্প্রতি গুগল তাদের নতুন AR ট্রিক রোল-আউট করা শুরু করেছে যা আপনাকে কসমেটিক্স কিনতে এবং মেকআপে সাহায্য করবে। এজন্য তারা ডেটা পার্টনার হিসেবে ModiFace ও Perfect Corp -এর সাথে হাত মিলিয়েছে। এর মাধ্যমে আপনি ‘কৃত্রিম বাস্তবতার’ সাহায্যে পছন্দের ব্র্যান্ডের লিপস্টিক ও আই-শ্যাডো শেড দেখে নিতে পারবেন। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এবার থেকে L’Oreal, MAC Cosmetics, Black Opal বা Charlotte Tilbury মতো ব্র্যান্ডের প্রোডাক্ট কেনার ক্ষেত্রে গুগল আপনাকে সিদ্ধান্তে পৌঁছতে সাহায্য করবে। তাদের দাবী, “এখন থেকে লরিয়েল ইনফ্যালিবল পেইন্টস মেটালিক জাতীয় আই-শ্যাডো প্রোডাক্ট বা নতুন লিপস্টিক কেনার ক্ষেত্রে আপনি বিভিন্ন স্কিন টোন, শেড এবং টেক্সচার তুলনার সুযোগ পাবেন। এটি আপনাকে নিজের জন্য সঠিক প্রোডাক্ট বেছে নিতে সাহায্য করবে।”

শুধু এটুকু নয়, গুগলে মেকআপ প্রোডাক্ট সার্চ করে আপনি অগমেন্টেড রিয়ালিটির সাহায্যে সেগুলি নিজের সাথে তুলনা করে দেখতে পারেন। যেমন “ম্যাক পাউডার কিস লিপস্টিক সার্চ করে আপনি শেড অনুযায়ী এর কালেকশনগুলি দেখে নিতে পারবেন। তাছাড়া ছুটির দিনে বন্ধু-বান্ধব বা প্রিয়জনের সাথে ভিডিও কলিংয়ের সময় ভেলভেটি ম্যাট লিপস্টিকের জন্য নার্স পাওয়ারম্যাট লিপ পিগমেন্ট সার্চ করে নিজের স্টাইল এবং চেহারার সাথে মিলিয়ে এর রং নির্বাচন করা যাবে।”

শুধু তাই নয়, ভিডিও কলিংয়ের সময় ভার্চুয়াল মেকআপ ব্যবহারের সুবিধাও এবার করায়ত্ত হলো। কেননা লরিয়েলের সহযোগিতায় গুগল নতুন লিপস্টিক এআর ফিল্টার নিয়ে এসেছে। Google Duo’র মাধ্যমে ভিডিও কল করার সময় এই ফিল্টার ব্যবহার করা যাবে।