Google Pay ব্যবহার করা এখন আরও সহজ, এল নতুন আপডেট

google-pay-android-gets-new-update-with-simplifies-interface

বর্তমানে আমরা অনলাইন বা UPI (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস) ট্রানজাকশনে বেশি অভ্যস্থ হয়ে পড়েছি। Google Pay, PhonePay বা Paytm-এর মত অ্যাপ্লিকেশনগুলি আমাদের রোজকার জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। এদিকে, এই অ্যাপগুলি প্রায়ই নতুন আপডেট আনছে এবং ইউজারদের একাধিক নতুন ফিচার ব্যবহার করার সুযোগ দিচ্ছে। সম্প্রতি, এমনই একটি নতুন আপডেট এসেছে Google Pay অ্যাপে। Google তার Google Pay অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশনটির জন্য একটি নতুন আপডেট রোল আউট করেছে, যার ফলে এই পেমেন্ট অ্যাপ্লিকেশনটিতে একটি নতুন ডিজাইন দেখতে পাওয়া যাবে।

এখন থেকে গুগল পে-র নতুন ইন্টারফেসটিতে নীচের ট্যাব মেনুর অ্যাপ্লিকেশনগুলি স্ট্রিপ অবস্থায় থাকবে এবং বাকি সমস্ত অপশন হ্যামবার্গার মেনুতে উপলব্ধ হবে। এই নতুন ইন্টারফেসে অ্যাপ্লিকেশনের প্রম্পট নোট, আপনার সেভ রাখা কার্ড এবং পাসের ডিটেইলস সহজে অ্যাক্সেস করতে সাহায্য করবে। এক্ষেত্রে, ইউজাররা তাদের সমস্ত কার্ড এবং লয়্যাল পাসগুলিকে মেন স্ক্রিনে দেখতে পাবেন।

এছাড়া, গুগল এই আপডেটে একটি নতুন ফ্লোটিং অ্যাকশন বোতাম (FAB) যুক্ত করেছে, যার মাধ্যমে ইউজাররা গুগল পে অ্যাপ্লিকেশনে নতুন কার্ড এবং পাস যুক্ত করতে পারবেন। ইউজাররা যদি গুগল পে-তে একাধিক কার্ড যুক্ত করে রাখে, তাহলে তারা কোনো ট্রানজাকশনের সময় নতুন পাওয়ার প্রম্পট বাটনের সাহায্যে সহজেই নির্দিষ্ট কার্ডটিকে বেছে নিতে পারবেন।

আসলে, গুগল পে, এই নতুন আপডেটের মাধ্যমে ইউজারদের দ্রুততর এবং উন্নত অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করছে। এতদিন অবধি অ্যান্ড্রয়েড ১১ এবং অন্যান্য অপারেটিং সিস্টেম যুক্ত ফোনগুলিতে গুগল পে-র আলাদা ইন্টারফেস দেখা যেত। তবে নতুন আপডেটের পর সমস্ত অ্যান্ড্রয়েড ওএসে একই রকম ডিজাইন দেখতে পাওয়া যাবে। শুধু তাই নয়, গুগল, সম্প্রতি পিক্সেল এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমযুক্ত ফোনে, সহজেই গুগল পে অ্যাক্সেস করার ব্যবস্থা করেছে।