Google Pay-র মাধ্যমে কীভাবে ফিক্সড ডিপোজিট করবেন? সুদের হার কত? জেনে নিন খুঁটিনাটি

Google Pay শীঘ্রই দেবে ফিক্সড ডিপোজিটের সুবিধা; সুদের হার বা অন্যান্য বিষয়গুলি জেনে নিন

google-pay-soon-to-allow-fixed-deposit-how-to-apply-interest-rate-withdrawal-know-everything

অনলাইন ওয়ালেট বা ইউপিআই (UPI) প্ল্যাটফর্ম হিসেবে Google-এর ডিজিটাল পেমেন্ট অ্যাপ্লিকেশন Google Pay (গুগল পে) এমনিতে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু এখন এটির পরিসর আরো বিস্তৃত হতে চলেছে। আসলে এখন Google Pay-এর মাধ্যমে সাধারণত চটজলদি অনলাইন পেমেন্ট বা ভার্চুয়ালি টাকা ট্রান্সফারের সুবিধা পাওয়া যায়; অধিকাংশ সময়ে পেমেন্টের দরুন মেলে ক্যাশব্যাক বা কুপনও। কিন্তু খুব শীঘ্রই এই প্ল্যাটফর্মে ফিক্সড ডিপোজিটের (FD) সুবিধা আসবে বলে জানা গিয়েছে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ইকুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের সাথে হাত মিলিয়ে Google Pay, ইউজারদের FD করার সুযোগ দেবে। এক্ষেত্রে গ্রাহকরা ইকুইটাস ব্যাঙ্কে সেভিংস অ্যাকাউন্ট না খুলেই, ইউপিআই পেমেন্টের মত সরলভাবে FD বুকিং করতে পারবেন। আসুন জেনে নিই Google Pay-এর মাধ্যমে কীভাবে ফিক্সড ডিপোজিট করা যাবে।

Google Pay-তে ফিক্সড ডিপোজিটের বুকিং প্রক্রিয়া

ইকুইটাস ব্যাঙ্কের মতে, গ্রাহকরা এখানে এক বছরের এফডিতে ৬.৩৫% পর্যন্ত সুদের হার পাবেন। স্থায়ী আমানতের জন্য আগ্রহীদের টাকার পরিমাণ এবং মেয়াদ নির্বাচন করতে হবে। এক্ষেত্রে গ্রাহকদের গুগল পে-র ‘বিজনেস অ্যান্ড বিল’ বিভাগের অধীনে ‘ইকুইটাস ব্যাঙ্ক স্পট’ অনুসন্ধান করতে হবে। তারপর ব্যক্তিগত KYC বিবরণ প্রদান করে, Google Pay UPI-এর মাধ্যমে পেমেন্ট সম্পূর্ণ করতে হবে।

বলে রাখি, এই প্রক্রিয়ায় টাকা খোয়া যাওয়ার কোনো চিন্তা নেই। কারণ নির্দিষ্ট সময় পর ম্যাচিওর হওয়া FD-এর আমানত গ্রাহকের বিদ্যমান গুগল পে-লিঙ্কযুক্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যাবে। আবার গ্রাহকরা তাদের আমানত ট্র্যাক করতে, টাকা যোগ করতে এবং সময়সীমার আগে টাকা তুলতে পারবেন। যদি কেউ সময়ের আগেই জমা করা আমানত উত্তোলন করতে চান, তখনও সেই অর্থ তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সত্ত্বর পৌঁছে যাবে।

অ্যান্ড্রয়েড বা আইফোন – উভয় প্ল্যাটফর্ম থেকেই FD করা যাবে

শোনা যাচ্ছে, ইকুইটাস ব্যাঙ্ক প্রদত্ত ফিক্সড ডিপোজিটের সুবিধা প্রথমে গুগল পে-র অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য উপলব্ধ হবে। পরে আইফোন থেকেও এটির সুবিধা নেওয়া যাবে। আমানতকারীরা ৫ লক্ষ টাকা পর্যন্ত জমা রাখতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.