সুখবর, Google Photos অ্যাপে যুক্ত হল ভিডিও জুমিং অপশন

google-photos-adds-video-zoom-features-by-punching-out

দীর্ঘদিন ধরেই গুগল (google) নিঃশব্দে নানা পরীক্ষা নিরিক্ষা চালাচ্ছে তাদের ‘ফটোস’ অ্যাপে। আনা হচ্ছে নানা নয়া ফিচার। সেই ধারা বজায় রেখে টেক জায়ান্টটি এবার ফোটো এবং ভিডিও দেখার এক্সপেরিয়েন্সকে আরও আকর্ষণীয় করে তুলতে Google Photos অ্যাপে ভিডিও জুমিং অপশন যুক্ত করলো। এই ফিচারে আঙুলের সাহায্যে পিঞ্চ করে বা ডবল ট্যাপ করে কোনো ভিডিও জুম করে দেখা যাবে।

রিপোর্ট অনুযায়ী, গুগল ফটোস এর এই নতুন ফিচারে কোনো ভিডিও দেখতে দেখতে স্ক্রিনের দুপাশ থেকে পিঞ্চ-ইন করলেই ভিডিও জুম হয়ে যাবে। আবার ভিডিও’র নির্দিষ্ট কোনো অংশ বড় করে দেখতে চাইলে স্ক্রিন ফ্রেমিং এর মাধ্যমে সেই জায়গাটাই বড় করে দেখা যাবে। শুধু তাই নয়, দরকার মত স্ক্রিন ফ্রেম সেট করা যাবে। ভিডিও চলাকালীন স্ক্রিনে ডবল ট্যাপ করলেও এই জুম হবে। আবার পিঞ্চ-আউট এবং ডবল ট্যাপের মাধ্যমেই জুম আউট করে আগের অবস্থায় ফিরেও আসা যাবে।

যদিও এখনই সব ডিভাইসে এই সুবিধা মিলবে না। নির্দিষ্ট কিছু ডিভাইসে এই ফিচার যোগ করে তার ভালো-মন্দ দেখা হচ্ছে। অ্যাপটি আপডেট করলেও আপনি এখনই এই ফিচার নাও পেতে পারেন। যদিও বিটা টেস্টিং শেষ হওয়ার পর ধীরে ধীরে সব ডিভাইসেই এই ফিচার পাওয়া যাবে।

প্রসঙ্গত কিছুদিন আগেই Google তাদের এই বিশেষ গ্যালারি অ্যাপ্লিকেশনটির জন্য একটি নতুন ফিচার নিয়ে এসেছিল, যাতে ইউজাররা কোথায় কোন ছবিটি তুলেছেন তা টাইমলাইনের আকারে আলাদাভাবে দেখতে পারবেন।Google Photos-র ৫.২৩.০ ভার্সনে এই নতুন ফিচারটি যুক্ত হয়েছে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন