Google Photos অ্যাপে এল নতুন এডিটিং টুল, সাধারণ ছবিকেও করবে ঝকঝকে

Google Photos Getting New Editing Tool With AI-Suggestions

এই অতিমারী পরিস্থিতিতেও গুগল পরিচালিত বিভিন্ন অ্যাপ্লিকেশনে জুড়েছে একাধিক নতুন ফিচার। ইউজারদের উন্নত পরিষেবা দিতে, Google Search, Gmail, Google Maps বা Google Meet-এর মত প্ল্যাটফর্মগুলিতে প্রায়ই বিভিন্ন ধরণের ফিচার এবং সেটিংস আনছে মার্কিন প্রযুক্তি সংস্থাটি। এবার গুগলের গ্যালারি পরিষেবা অর্থাৎ Google Photos অ্যাপে যুক্ত হল নতুন এডিটিং টুল। গুগল ইতিমধ্যে একটি আপডেট রোল আউট করেছে, ফলে অ্যান্ড্রয়েড ইউজাররা আজ থেকেই এই নতুন এডিটিং টুলটি ব্যবহার করতে পারবেন।

Google Photos -র জন্য এল নতুন এডিটিং টুল

গুগল ফটো-র এই নতুন ফটো এডিটরটিতে একটি নতুন ট্যাব রয়েছে যা মেশিন লার্নিং দ্বারা চালিত, এটি ইউজারদের সেরা এডিটিং সাজেশন দেবে।এখন থেকে গুগল ফটো ইউজাররা ফটো এডিট করার সময় নতুন কালার পপ এবং এনহ্যান্স অপশন পাবেন। এছাড়া, এই নতুন টুলটি সহজভাবে গ্রানুলার অ্যাডজাস্টমেন্ট করতে সাহায্য করবে এবং কিছু স্পেসিফিক এডিটিং রেজাল্ট ডেমো হিসেবে দেখাবে।

নতুন এডিটিং লে-আউটে ব্রাইটনেস, কনট্রাস্ট, স্যাচুরেশন বা ওয়ার্মাথের মত অপশনগুলিকে খুব দ্রুত অ্যাক্সেস করা যাবে। শুধু তাই নয়, পোট্রেট, ল্যান্ডস্কেপ, সানসেট ইত্যাদি ছবিগুলিতে আরো উন্নত এডিটিং আউটপুট কিভাবে দেওয়া যায় – সেবিষয়েও ভাবনা চিন্তা করছে গুগল।

এদিকে, সদ্য লঞ্চ হওয়া গুগলের Pixel 4a 5G এবং Pixel 5 ডিভাইস দুটিতে, সম্প্রতি ‘পোর্ট্রেট লাইট’ নামে একটি নতুন এডিটিং ফিচার দেওয়া হয়েছে। এই ফিচারটি পোর্ট্রেট ফটোতে মুখের আলো বেশ ভালোভাবে অ্যাডজাস্ট করবে। আবার, গুগল ফটো অ্যাপের মাধ্যমে ইউজাররা লাইট পজিশন এবং ব্রাইটনেস পোস্ট-ক্যাপচার অ্যাডজাস্ট করতে সক্ষম হবেন।

মজার বিষয় হল, ইউজাররা পোর্ট্রেট মোডে কোনো ছবি না তুললেও, ওই সাধারণ ছবিগুলিতে পোর্ট্রেট লাইট যুক্ত করতে পারবেন। এই ফিচারটি এখন কেবলমাত্র নতুন পিক্সেল ডিভাইসগুলির জন্য উপলব্ধ, তবে খুব তাড়াতাড়ি এটি পুরনো পিক্সেল মডেলগুলিতেও চলে আসবে।