Google Pixel 3, Pixel 3XL কিনে মাথা চাপড়াচ্ছেন ইউজারেরা, ফোন বন্ধ হচ্ছে আবার খুলছে

Pixel 3 এবং Pixel 3XL ইউজাররা, তাদের ফোনে ব্রিকিং ইস্যু এবং ডিভাইসের প্রতিক্রিয়া জনিত সমস্যা দেখা যাচ্ছে বলে অভিযোগ করেছেন।

google-pixel-3-pixel-3-xl-user-complaining-of-bricking-issue-company-yet-to-response

Google Pixel 6-এর মুক্তির দিনক্ষণ নিয়ে অপেক্ষায় রয়েছে স্মার্টফোন তথা প্রযুক্তি দুনিয়া। কিন্তু নতুন মডেল লঞ্চের আগে, এবার পুরোনো হ্যান্ডসেট নিয়ে অ্যান্ড্রয়েড ওএস নির্মাতা Google অস্বস্তিতে পড়তে চলেছে বলে মনে হচ্ছে। আসলে হালফিলে সংস্থার Pixel 3 (পিক্সেল ৩) এবং Pixel 3XL (পিক্সেল ৩ এক্সএল) ইউজাররা, তাদের ফোনে ব্রিকিং ইস্যু এবং ডিভাইসের প্রতিক্রিয়া জনিত সমস্যা দেখা যাচ্ছে বলে অভিযোগ করেছেন। কোম্পানির সাপোর্ট ফোরামের পোস্ট এবং রেডিট ইউজারদের মতে, এই দুটি ফোন হঠাৎ হঠাৎ বন্ধ হচ্ছে। তাছাড়া দুটি পিক্সেল হ্যান্ডসেটই অ্যান্ড্রয়েডের পরিবর্তে কোয়ালকম ‘ইমার্জেন্সি ডাউনলোড মোড’ (EDL) নামে রিকভার মোডে বুট হচ্ছে বলে দাবি করা হচ্ছে।

Google Pixel 3, 3XL ফোনে একাধিক সমস্যা

গুগল পিক্সেল ৩ ও ৩ এক্স এল ফোনের কিছু ইউজাররা বলছেন যে, তাদের ফোন সিকিউরিটি আপডেটের পর খুলছে ও বন্ধ হচ্ছে। আবার অনেকে জানিয়েছেন, ফোনটি কার্যত খেলনা হয়ে গেছে। সেক্ষেত্রে গুগল সাপোর্টে সমস্যা কথা জানানোর পরেও, ফোনের ওয়ারেন্টি পেরিয়ে যাওয়ায় কোনোরকম সাহায্য মেলেনি বলে ক্ষোভ উগরে দিয়েছেন ইউজাররা!

পাশাপাশি, পিক্সেল ৩ বা ৩ এক্স এল ফোনে উল্লিখিত সমস্যাগুলি দেখা গেলেও, গুগল এখনও এই বিষয়ে টুঁ শব্দ করেনি। ফলে ইউজাররা সমস্যা ঠিক করার জন্য অথবা নতুন ডিভাইস কেনার জন্য অনেক টাকা ব্যয় করতে হবে – এই অনুমান করে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

বলে রাখি, Pixel ফোনে এই ধরণের সমস্যা কোনো নতুন বিষয় নয়। চলতি বছরের শুরুর দিকে Pixel 4XL ফোনে ঘন ঘন বন্ধ হয়ে যাওয়া, চার্জিংয়ে সমস্যা, দ্রুত ব্যাটারি ড্রেনেজ ইত্যাদি সমস্যা দেখা গিয়েছিল। ওই সময় ইউজারদের খুশি করতে ফোনের ওয়ারেন্টি এক বছরের জন্য বাড়িয়েছিল গুগল। এখন দেখার Google Pixel 3, 3XL এর ক্ষেত্রেও একই পদক্ষেপ নেওয়া হয় কিনা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.