আজ লঞ্চ হবে Google Pixel 4a 5G সিরিজ, জানুন দাম ও ফিচার

google-pixel-4a-5g-series-launching-today-expected-price-and-specifications

অবশেষে আজ লঞ্চ হচ্ছে বহু প্রতীক্ষিত Google Pixel 4a সিরিজ। এই সিরিজ গতবছর লঞ্চ হওয়া Google Pixel 3a সিরিজের আপগ্রেড ভার্সন হবে। মিড রেঞ্জে আসা এই সিরিজের সাথে সরাসরি টক্কর হবে OnePlus Nord, Samsung Galaxy A71, OPPO Reno4 Pro এর। শুধু তাই নয়, এই সিরিজে কোম্পানি প্রথম 5G নেটওয়ার্ক সাপোর্টের ফোনও আনবে। টিপ্সটার ঈশান অগ্রবাল টুইট করে Google Pixel 4a 5G এর বিষয়ে প্রথম জানিয়েছে।

এদিকে গুগল পিক্সেল ৪এ এর লঞ্চ ইভেন্ট আজ কখন শুরু হবে সে বিষয়ে গুগল কিছুই জানায়নি। তবে আমেরিকায় এই লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতিতে অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমেই এই সিরিজকে বাজারে আনা হতে পারে। জানিয়ে রাখি Google Pixel 4a সিরিজ ভারতেও আসবে। জানিয়ে রাখি Pixel 4 সিরিজকে এর আগে কোম্পানি ভারতে লঞ্চ করেনি। কারণ এই ফোনে হাই ফ্রিকোয়েন্সি ওয়েব নেটওয়ার্ক সাপোর্ট করে।

Google Pixel 4a সিরিজে দুটি স্মার্টফোন থাকতে পারে Pixel 4a এবং 4a XL। যার প্রাথমিক ভ্যারিয়েন্টে ৫.৮ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এতে OLED স্ক্রীন দেওয়া হতে পারে, যার রেজোলিউশন হবে ফুল এইচডি +। আবার 4a XL বড় ডিসপ্লের সাথে আসবে। অন্যদিকে, পিক্সেল ৪এ স্মার্টফোনে থাকবে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই স্মার্টফোনের ৪জি ভ্যারিয়েন্টে থাকতে পারে কোয়ালকমের স্ন্যাপড্রাগণ ৭৩০ প্রসেসর এবং ৫জি ভ্যারিয়েন্টে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর। ফোনে দেওয়া হতে পারে একটি ৩,০৮০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি এবং এই ব্যাটারি ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১২.২ মেগাপিক্সেল। গুগল পিক্সেল ৪এ ফোনে ৩০ এফপিএস এ 4k রেকর্ডিং এর সাপোর্ট পাওয়া যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। গুগল ক্যামেরা সাপোর্ট এবং আরও ভাল ইমেজ প্রসেসিং সফটওয়্যার পিক্সেল ডিভাইসের ক্যামেরার পারফরম্যান্সকে তুলনাহীন করে তুলবে।

কিছুদিন আগে Google Pixel 4a ফোনের দাম ও ফাঁস হয়েছিল। জানা গেছে এই ফোনটি সস্তায় আসবে। রিপোর্ট অনুযায়ী  গুগল পিক্সেল ৪এ এর দাম পিক্সেল ৩এ এর তুলনায় ৫০ ডলার কম হবে। পিক্সেল ৩এ এর ফোনটি ৩৯৯ ডলারে লঞ্চ হয়েছিল। সেই হিসাবে Google Pixel 4a আসতে পারে ৩৪৯ ডলার বা ২৬,৪৯৯ টাকায়।