অসাধারণ ক্যামেরার Google Pixel 4A পাওয়া যাচ্ছে ৫০০০ টাকা ছাড়ে, আপনার কেনা উচিত?

google-pixel-4a-available-on-flipkart-with-rs-5000-discount-is-it-worth-buying

আপনি যদি মিড রেঞ্জে কোনো দুর্দান্ত ক্যামেরা স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে আপনার জন্য সুখবর! কারণ Google Pixel 4a স্মার্টফোনটি ফ্লিপকার্টে পাওয়া যাচ্ছে অবিশ্বাস্য অফারের সাথে। গত বছর অক্টোবরে লঞ্চ হওয়া Google Pixel 4a স্মার্টফোনটির ওপর ফ্লিপকার্ট এখন দিচ্ছে ৫,০০০ টাকার ডিসকাউন্ট, অর্থাৎ ফোনটি ১৫% কম দামে কেনার সুযোগ রয়েছে। ভারতে স্মার্টফোনটির আসল দাম ৩১,৯৯৯ টাকা। তবে Flipkart Big Saving Days সেলে ফোনটি ২৬,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। এর পাশাপাশি, পেমেন্টের ক্ষেত্রে, এসবিআই (SBI) ক্রেডিট কার্ড ব্যবহার করলে ১০% ছাড় এবং ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যবহার করলে ৫% ক্যাশব্যাক মিলবে। আবার পুরোনো স্মার্টফোনের সঙ্গে এক্সচেঞ্জ করলে Google Pixel 4a পাওয়া যাবে ১৫,৩০০ টাকা পর্যন্ত কমে। কিন্তু এতো অফার সত্ত্বেও গুগল পিক্সেল ৪এ স্মার্টফোনটি কেনা কি আপনার জন্য উপযুক্ত? আসুন জেনে নেওয়া যাক এই বিষয়ে।

Google Pixel 4a স্মার্টফোনটির স্পেসিফিকেশন এবং ফিচার:

গুগল পিক্সেল ৪এ স্মার্টফোনটিতে আছে ফুল এইচডি প্লাস (Full HD+) রেজোলিউশন বিশিষ্ট ৫.৮ ইঞ্চির ওএলইডি (OLED) ডিসপ্লে। প্রসেসরের ক্ষেত্রে এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি (Snapdragon 730G)। এটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়া ফটোগ্রাফির জন্য ১২.২ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। ফোনটি এসেছে ৩১৪০ এমএএইচ (mAh) ব্যাটারির সঙ্গে।

Google Pixel 4a স্মার্টফোনটি ক্রয় করা আপনার জন্য কতটা লাভজনক?

আপনি যদি একটি কমপ্যাক্ট সাইজ ফোন খোঁজেন, তবে আপনার অবশ্যই Google Pixel 4a কেনা উচিত, কারণ এটির ফুল এইচডি প্লাস (Full HD+) রেজোলিউশন বিশিষ্ট ৫.৮ ইঞ্চির ওএলইডি (OLED) ডিসপ্লে আপনাকে মনোমুগ্ধকর অভিজ্ঞতা প্রদান করবে। ডিসপ্লের ব্রাইটনেস ৬০০ নিটসেরও (Nits) বেশী এবং এতে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন। তবে, স্ক্রিন রিফ্রেশ রেট কিছুটা কম। সেক্ষেত্রে, আপনি এই বাজেটের মধ্যে আরও বেশী স্ক্রিন রিফ্রেশ রেট বিশিষ্ট OnePlus Nord বা Nord CE 5G স্মার্টফোনের দিকেও যেতে পারেন।

প্রসেসরের ক্ষেত্রে, Google Pixel 4a স্মার্টফোনটিতে আছে স্ন্যাপড্রাগন ৭৩০জি, যেটি স্ন্যাপড্রাগন ৭৫০জি বা স্ন্যাপড্রাগন ৭৬৫জি এসওসি (SoC)-র তুলনায় ততটা শক্তিশালী নয়। আপনি OnePlus Nord স্মার্টফোনে উন্নতমানের প্রসেসর পেয়ে যাবেন। এদিকে গুগলের ফোনটি স্টক অ্যান্ড্রয়েডের ওপর ভিত্তি করে চালিত, ফলে ততটা ফাস্ট না হলেও, মাঝারি মানের গেম সাবলীলভাবেই চলে।

তবে হ্যাঁ, আপনি যদি ছবি তুলতে ভালোবাসেন এবং ক্যামেরা আপনার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়, তাহলে আপনি নিঃসন্দেহে Google Pixel 4a স্মার্টফোনটিকে বেছে নিতে পারেন। কারণ, এর ১২.২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরাটিতে সত্যিই দুর্দান্ত মানের ছবি ওঠে, যা এই বাজেট রেঞ্জের অন্য ফোনে পাওয়া দুর্লভ।

অর্থাৎ, এই রেঞ্জে আপনার জন্য অন্যান্য যে স্মার্টফোনের বিকল্পগুলো আছে তা হল, OnePlus Nord, OnePlus Nord CE 5G, Realme X7 Max 5G এবং iQOO Z3 5G। এই সবগুলো স্মার্টফোনেই Google Pixel 4a-এর চেয়ে বেশী রিফ্রেশ রেট, পাওয়ার ফুল হার্ডওয়্যার আছে। কিন্তু আপনার যদি স্টক অ্যান্ড্রয়েডের সঙ্গে ভালো মানের ক্যামেরা ও ডিসপ্লে প্রয়োজন হয়, তবে আপনি নিশ্চিতভাবে Google Pixel 4a স্মার্টফোনটিকেই বেছে নিন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।