আজ থেকে শুরু হল Google Pixel 4a এর সেল, পাবেন ৩ হাজার টাকা পর্যন্ত ছাড়

আজ থেকে ভারতে সেলের জন্য উপলব্ধ হল Google Pixel 4a। ই-কমার্স সাইট Flipkart থেকে এই ফোনটি কিনতে পারবেন। লঞ্চ অফার হিসাবে এই ফোনের ওপর ৩,০০০ টাকার বেশি ডিসকাউন্ট পাওয়া যাবে। গুগল পিক্সেল ৪এ গত আগস্ট মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। এরপর গত সপ্তাহে এই ফোনকে ভারতে আনা হয়। Google Pixel 4a ফোনে স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর, পাঞ্চ হোল ডিসপ্লে, দুর্দান্ত ফটোগ্রাফি, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রভৃতি ফিচার উপলব্ধ।

Google Pixel 4a দাম ও অফার

গুগল পিক্সেল ৪এ এর ভারতে দাম ৩১,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি কালো রঙে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসাবে ফ্লিপকার্ট থেকে Google Pixel 4a কেবল ২৮,২৪৯ টাকায় কেনা যেতে পারে। কারণ ই-কমার্স সাইটটি সাধারণ ভাবেই এই ফোনের ওপর ২,০০০ টাকা ডিসকাউন্ট দিচ্ছে। আবার SBI এর ক্রেডিট ব্যবহার করলে ১,৭৫০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। শুধু তাই নয়, এসবিআই ডেবিট কার্ড গ্রাহকদেরও ১,২৫০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট দেওয়া হবে। আবার Paytm UPI ব্যবহার করলে পাবেন ১২৫ টাকা ক্যাশব্যাক। ফোনটির নো কস্ট ইএমআই শুরু হয়েছে ৫,০০০ টাকা থেকে।

Google Pixel 4a স্পেসিফিকেশন

অপারেটিং সিস্টেম হিসাবে গুগল পিক্সেল ৪এ ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০। এই ফোনে পাবেন ৫.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ফোনটি এসেছে মডার্ন পাঞ্চ হোল ডিসপ্লে (বাম দিকে কোনায়) ডিজাইনের সাথে, যেখানে এফ/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ফ্রন্ট ক্যামেরায় অটো ফোকাস নেই।

Pixel 4A ফোনের পিছনে আছে এলইডি ফ্ল্যাশ যুক্ত ১২.২ মেগাপিক্সেল (এফ/১.৭ অ্যাপারচার) ডুয়েল পিক্সেল ফেস ডিটেকশন। এই ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস), ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস), এবং একটি ৭৭ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সাপোর্ট করে। এছাড়াও ক্যামেরার অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে লাইভ এইচডিআর +, ডুয়েল এক্সপোজার কন্ট্রোল, নাইট সাইট এবং পোর্ট্রেট মোড অন্তর্ভুক্ত রয়েছে।

গুগল পিক্সেল ৪এ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে এসেছে। ফোনটিতে পাবেন ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। গুগল পিক্সেল ৪এ তে লক স্ক্রিনের জন্য অলওয়েজ অন ডিসপ্লে ফিচার আছে।

ফোনটি Titan M Security মডিউলের সাথে এসেছে। এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে আছে ১৮ ওয়াটের এডাপ্টার। কোম্পানির দাবি ফোনটি ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। যদিও এই ফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট পাবেন না। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, দুটি মাইক্রোফোন ও স্টেরিও স্পিকার।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.