OnePlus Nord কে টেক্কা দিতে সস্তায় Pixel 4a লঞ্চ করতে চলেছে গুগল

google-pixel-4a-spotted-on-geekbench-with-snapdragon-730-soc

সদ্য ভারতে লঞ্চ হয়েছে OnePlus Nord। সস্তায় 5G কানেক্টিভিটি অফার করার জন্য এই ফোনটি কিনতে ইতিমধ্যেই আগ্রহ দেখাচ্ছে মানুষ। তবে আপনি যদি সেইসময় কাস্টমারদের একজন হন, যারা বুঝে উঠতে পারছেন না ওয়ানপ্লাস নোর্ড নেবেন নাকি অন্য কোনো ফোন নেবেন, তাহলে আপনি আর কটা দিন অপেক্ষা করুন। কারণ গুগল শীঘ্রই সস্তায় তাদের Pixel 4a নিয়ে আসছে।

সম্প্রতি গুগল পিক্সেল ৪এ ফোনকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখা গেছে। যেখানে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৫৫১ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ১৬৫৫ পয়েন্ট পেয়েছে। এই ফোনের একটি ভার্সন হবে LTE, যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর ব্যবহার করা হবে। আবার আরেকটি ভ্যারিয়েন্ট 5G সাপোর্টের সাথে আসবে।

9to5Google এর রিপোর্ট অনুযায়ী, গুগল পিক্সেল ৪এ এর দাম আগের মডেলের তুলনায় ৫০ ডলার কম হবে। অর্থাৎ Google Pixel 4a আসতে পারে ৩৪৯ ডলার বা ২৬,৪৯৯ টাকায়। কারণ পিক্সেল ৩এ এর দাম ছিল ৩৯৯ ডলার।

গুগলের এই ফোনে ৫.৮১ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে। এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১২.২ মেগাপিক্সেল। গুগল পিক্সেল ৪এ ফোনে ৩০ এফপিএস এ 4k রেকর্ডিং এর সাপোর্ট পাওয়া যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। গুগল ক্যামেরা সাপোর্ট এবং আরও ভাল ইমেজ প্রসেসিং সফটওয়্যার পিক্সেল ডিভাইসের ক্যামেরার পারফরম্যান্সকে তুলনাহীন করে তুলবে।

তবে শুধু Pixel 4a নয়, গুগল তাদের আরেকটি ফ্ল্যাগশিপ ফোন Pixel 5 এর উপর ও কাজ শুরু করেছে। এই ফোন সম্পর্কে কিছু কিছু তথ্য শেয়ার করতে শুরু করেছে কোম্পানি। রিপোর্ট অনুযায়ী গুগল পিক্সেল ৫ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ এর বদলে ৮৬৫জি প্রসেসরের সাথে আসবে। অর্থাৎ এটিতে দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্স পাওয়া যাবে। ফোনটিতে 5G সাপোর্ট দেওয়া হবে।