Google Pixel 5a 5G: স্যামসাংকে টেক্কা দিতে Snapdragon 765G প্রসেসরের ফোন লঞ্চ করল গুগল

google-pixel-5a-5g-launched-with-an-ip67-rating-snapdragon-765g-chipset-dual-cameras
Pixel 5a 5G ফোন লঞ্চ করল গুগল

গুগল চুপিচুপি লঞ্চ করে ফেলল এ বছরের অন্যতম বহুল প্রত্যাশিত স্টক অ্যান্ড্রয়েড স্মার্টফোন Pixel 5a 5G। গত বছরের অক্টোবরে বাজারে আসা Google Pixel 5a 5G-এর মতো একইরকম ডিজাইন রয়েছে Pixel 5a 5G স্মার্টফোনে। অবশ্য কেবলমাত্র ডিজাইন নয়, স্পেসিফিকেশন ও ফিচারের নিরিখেও হুবহু মিল Pixel 5a 5G ও Pixel 4a 5G-এর মধ্যে। তবে সাশ্রয়ী দামে লঞ্চ করার লক্ষ্য নিয়ে নতুন Pixel 5a 5G-এর ফিচারে সামান্য অদলবদল করেছে গুগল। এ বছরের Pixel 5a 5G-এর অন্যতম বড় সংযোজন শক্তিশালী ব্যাটারি ও জল প্রতিরোধী IP67 রেটিং। এছাড়া কী কী রয়েছে এই ফোনে দেখে নেওয়া যাক।

Google Pixel 5a 5G স্পেসিফিকেশন

গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনে ৬.৩৪ ইঞ্চি ফুল এইচডি OLED পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। এর এসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৬০ হার্টজ, ও পিক্সেল ডেনসিটি ৪১৩ পিপিআই। আবার গুগল পিক্সেল ৫এ ৫জি-এর ডিসপ্লে এইচডিআর সাপোর্ট করবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দ্বারা চালিত এই ফোন। সাথে আছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

Google Pixel 5a 5G-তে ডুয়েল রিয়ার ক্যামেরা রয়েছে – এফ/১.৭ অ্যাপারচার সহ ১২.২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। সেলফির জন্য ডিসপ্লের পাঞ্চ হোলের মধ্যে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ারের জন্য, পিক্সেল ৫এ ৫জি-তে ৪,৬৮০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Google Pixel 5a 5G দাম

গুগল পিক্সেল ৫এ ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজযুক্ত একমাত্র ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৪৪৯ ডলার, ভারতীয় মুদ্রায় যা ৩৩,০০০ টাকার সমান। আমেরিকা ও জাপানে ফোনটি প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ। ভবিষ্যতে ফোনটি ভারতে লঞ্চ করা হবে কি না, সে বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷