Google Pixel 5a 5G ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, লঞ্চ হতে পারে জুনেই

google-pixel-5a-5g-to-feature-snapdragon

মার্চে এক টিপস্টার জানিয়েছিলেন, গুগল (Google) জুনের ১১ তারিখে Pixel 5a 5G স্মার্টফোনের ঘোষণা করতে পারে। আবার চেহারার দিক থেকে গত বছর লঞ্চ হওয়া Pixel 4a 5G-এর সঙ্গে আপকামিং Pixel 5a 5G-এর যে বেশ মিল থাকবে, তা রেন্ডার মারফত ইঙ্গিত পাওয়া গিয়েছিল। তবে শুধুমাত্র চেহারা নয়, প্রসেসরের দিক থেকেও বিদ্যমান Pixel 4a 5G এবং আপকামিং Pixel 5a 5G অভিন্ন হবে, 9to5Gogole-এর একটি নতুন রিপোর্টে সেরকমই দাবি করা হয়েছে।

গত বছর লঞ্চ হওয়া পিক্সেল ৪এ ৫জি ও পিক্সেল ৫ স্মার্টফোনের মতো পিক্সেল ৫এ ৫জি নাকি স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর সহ আসতে চলেছে। লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ডেভেলপার প্রিভিউ দেখে 9to5Gogole এমনটাই জানিয়েছে। পাবলিকেশনটির যুক্তি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ডেভেলপার প্রিভিউ ৩-এ তারা “sm7250” মডেল নম্বর সহ Barbet কোড নামের একটি হ্যান্ডসেট খুঁজে পেয়েছে। এই প্রসঙ্গে বলে রাখি, পূর্বে বিভিন্ন রিপোর্টে বলা হয়েছিল যে, আপকামিং পিক্সেল ৫এ ৫জি স্মার্টফোনের কোড নাম “Barbet”৷ আবার স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেটের মডেল নম্বর যে “sm7250”, তা আমরা সবাই কমবেশি জানি।

চিপসেট ছাড়া Google Pixel 5a 5G-এর স্পেসিফিকেশন সম্পর্কে 9to5Gogole-এর রিপোর্টে বিশেষ কিছু উল্লেখ করা হয়নি। স্মার্টফোনের কোনো 4G ভার্সন থাকবে কী না, তাও এখনও অজানা। তবে ফোনটির ভারতে লঞ্চ হওয়া নিশ্চিত। কারণ, ইতিমধ্যেই GR0M2 মডেল নম্বর সহ Google Pixel 5a ভারতের BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস)-এর ছাড়পত্র পেয়েছে।

প্রসঙ্গত, জনপ্রিয় টিপস্টার ক্রিস হেমারস্টোফার (অনলিকস) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভয়েসে, গুগল পিক্সেল ৫এ এর রেন্ডার শেয়ার করেছিলেন। টিপস্টার বলেছিলেন, ফোনটি ৬.২ ইঞ্চি ফুল এইচডি+ OLED ডিসপ্লে সহ আসবে। ফোনের পিছনে থাকবে বর্গাকার ডুয়েল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর হতে পারে ১২ মেগাপিক্সেল। এছাড়াও সেকেন্ডারি ক্যামেরা হিসাবে থাকতে পারে ১৬ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স। এতে PDAF সেন্সর থাকতে পারে বলে টিপস্টার দাবি করেছিলেন। এছাড়া ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের দেখা পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন