অপেক্ষা শেষ, Google Pixel 5A আগামী ২৬ অগাস্ট দুর্দান্ত ডিসপ্লে ও ক্যামেরা সহ লঞ্চ হচ্ছে

Google Pixel 5A launch date confirmed August 26 expected specifications
Google Pixel 5A অগাস্ট লঞ্চ হবে

একটি প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে ইউজারেরা যে প্রিমিয়াম অভিজ্ঞতার আশা করেন, তা পুরোপুরি মেটাবে Google Pixel 6 সিরিজ। Google Pixel 6 লাইনআপের উপর থেকে পর্দা সরানোর পর এ কথাই টেক ব্লগারদের মুখে মুখে ঘুরছে। Pixel 6 ও Pixel 6 Pro ফোনে Qualcomm Snapdragon প্রসেসরের বদলে নিজের Tensor চিপসেট ব্যবহার করছে গুগল, যা গেম-চেঞ্জিং বলে অভিহিত করছে বিশ্বের টেকমহল।

যে স্পেকস ও ফিচার সহযোগে পিক্সেল ৬ সিরিজ আসছে, তাতে বর্তমান পিক্সেল ফোনগুলির তুলনায় পিক্সেল ৬ সিরিজের দাম উল্লেখযোগ্যভাবে বেশি রাখা হবে বলেই মনে করা হচ্ছে। তবে পিক্সেল লাইনআপে নতুন বাজেট স্মার্টফোনও আনতে চলেছে টেক জায়েন্টটি। আর মাত্র কয়েকটা দিন পরেই পিক্সেল এ (Pixel a) সিরিজের নতুন হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে Google Pixel 5a।

Pixel 5a ফোন আনছে Google

লেটেস্ট রিপোর্ট অনুসারে ২৬ অগাস্ট গুগল পিক্সেল  ৫এ লঞ্চ হতে চলেছে। পিক্সেল ৫এ-তে থাকবে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, ৬০ হার্টজ – ৯০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৪৬৫০ এমএএইচ ক্যামেরা এবং ৬ জিবি র‌্যাম।

সূত্র উদ্ধৃত করে ওই রিপোর্টে আরও বলা হয়েছে, পিক্সেল ৫এ গত বছরের পিক্সেল ৫-এর ক্যামেরা কনফিগারেশন পাবে। সুতরাং, এর পিছনে ওআইএস (OIS)-সহ ১২.২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স থাকবে। এছাড়া ওয়াটার ও ডাস্ট রেজিট্যান্সের জন্য আইপি৬৭ রেটিং-সহ আসবে Pixel 5a।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷