Pixel 5A এর ওপর কাজ শুরু করলো Google, থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

google-pixel-5a-live-image-leaks-front-design-and-in-display-fingerprint-sensor

মিড রেঞ্জ স্মার্টফোন হিসেবে Google গত আগস্টে মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করেছিল Pixel 4A । পরে ফোনটি ধীরে ধীরে অন্যান্য দেশেও আনা হয়। গুগল এবার এর সাকসেসের মডেল হিসেবে নেক্সট জেনারেশন ফোনের ওপর কাজ আরম্ভ করে দিল। সূত্র অনুসারে এর নাম হবে Google Pixel 5A৷ Slashleak গুগলের এই আপকামিং স্মার্টফোনটির সামনের দিকে কয়েকটি ফটো ফাঁস করেছে। যার মাধ্যমে ফোনটির প্রথম ঝলক আমরা দেখতে পেয়েছি।

Google Pixel 5A-এর খাঁটি প্রটোটাইপ মডেল হিসেবে অনুমান করা এই ফোনটির ছবি দেখে স্পষ্ট যে, এর ডিসপ্লেতে বড়সড় পরিবর্তন করা হয়েছে। Pixel 5A-তে গুগল ওপর ও নীচের দিকের বেজেল আবার ফিরিয়ে এনেছে। স্ক্রিনে সেলফি ক্যামেরার জন্য কোনো কাটআউট বা ছিদ্র লক্ষ্য করা যায় নি। তবে একটু ভালভাবে পর্যবেক্ষণ করলে ফোনের ওপরে সরু বেজেলে ক্যামেরা লেন্সের উপস্থিতি চোখে পড়বে। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ডিসপ্লের মধ্যেই যে অবস্থিত হবে, তা লকস্ক্রিন দেখে বোধগম্য।

ইমেজ ক্রেডিট –Slashleak

Slashleak গুগল পিক্সেল ৫এ-র স্ক্রিনের যে ছবি গুলি শেয়ার করেছে তা দেখে ফোনটিতে স্টান্ডার্ড হিসেবে ৬ জিবি Hynix LPDDR4X র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকার বিষয়টি একপ্রকার নিশ্চিত করা যায়। ফোনটির ক্যামেরা ইন্টারফেসের ফটো দেখে জানা গেছে, পিক্সেল ৪এ ৫জি ও পিক্সেল ৫-এর মতো এতে ভিডিও স্ট্যাবিলাইজেশন ফিচার দেওয়া হবে। ফলে ফোনে ডেডিকেটেড OIS সিস্টেম উপস্থিত থাকবে বলে কনফার্ম করা যায়।

এছাড়া ফোনটির বিষয়ে বিশেষ কিছু তথ্য সামনে আসে নি। ফোনটির লঞ্চের টাইমলাইন সর্ম্পকে কিছু না জানা গেলেও, গুগল চলতি বছরের জুলাই/আগস্ট মাসে Pixel 5A ফোনটি অফিসিয়ালি রিলিজ করতে পারে বলে অনুমান করা হচ্ছে। প্রসঙ্গত, এই সময়েই গুগল তার পিক্সেল রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করে থাকে। তবে যেহেতু এখন অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয় নি, তাই সবই জল্পনার ওপরে দাঁড়িয়ে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.