Google Pixel 6, Pixel 6 Pro ফোনে থাকবে বিশেষ এডিটিং ফিচার, পাঁচ বছর পর্যন্ত পাওয়া যাবে আপডেট

Google Pixel 6, Pixel 6 Pro ফোনে থাকবে বিশেষ এডিটিং ফিচার; রয়েছে পাঁচ বছরের আপডেট প্রাপ্তির সম্ভাবনাও

google-pixel-6-pro-could-come-with-magic-eraser-tool-full-specifications-leaked

ইতিমধ্যেই টেক জায়ান্ট Google নিশ্চিত করেছে যে, আগামী ১৯শে অক্টোবর লঞ্চ হবে Pixel 6 (পিক্সেল ৬) এবং Pixel 6 Pro (পিক্সেল ৬ প্রো)। গত কয়েকটি প্রতিবেদনে আমরা এই দুটি নতুন Pixel স্মার্টফোনের ফিচার আপনাদের জানিয়েছে। এখন বাজারে পা রাখার আগেই, আসন্ন মিড রেঞ্জ ফোন দুটি সম্পর্কে আরো কিছু চমকপ্রদ তথ্য সামনে এল। জানা গেছে, Google Pixel 6‌ সিরিজের ফোনগুলি পরবর্তী পাঁচ বছর ধরে অ্যান্ড্রয়েড সিকিউরিটি আপডেট পাবে; তাছাড়া এগুলির ক্যামেরাতে বিশেষ এডিটিং ফিচার থাকবে। লিকস্টার ইভান ব্লাসের মতে, এই নতুন ফিচারটির নাম হবে ম্যাজিক ইরেজার (Magic Eraser) এবং এটি Google Photos-এর সাথে যুক্ত থাকবে। আর ইউজাররা, ইনবিল্ট ম্যাজিক ইরেজারের সাহায্যে ছবি থেকে অবাঞ্ছিত বস্তু (এমনকি কোনো মানুষকেও) রিমুভ করতে সক্ষম হবেন।

উল্লেখ্য Pixel 6 সিরিজের স্ট্যান্ডার্ড বা প্রো মডেলে কাস্টম মেড টেন্সর (Tensor) চিপসেট ব্যবহার করা হবে। এই চিপসেট, ইউজারদের সবচেয়ে উদ্ভাবনী AI (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) এবং মেশিন লার্নিংয়ের সুবিধা দেবে বলেই গুগলের দাবি। আবার উভয় ডিভাইসেই ম্যাট ফিনিশ সহ অ্যালুমিনিয়াম ফ্রেমের ডিজাইন দেখা যাবে। এছাড়া আগ্রহীরা এখন গুগল প্রদত্ত ইন্টারঅ্যাক্টিভ পেজের লিঙ্ক থেকে ফোনগুলির বৈশিষ্ট্য ভার্চুয়ালি চাক্ষুষ করতে পারবেন।

Google Pixel 6 এবং Pixel 6 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গুগল পিক্সেল ৬ স্মার্টফোনে দেখা যেতে পারে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এতে ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৪,৬১৪ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। ফটোগ্রাফির কথা বললে, স্মার্টফোনটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসতে পারে।

অন্যদিকে পিক্সেল ৬ প্রো ফোনে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭১ ইঞ্চি কার্ভড pOLED ডিসপ্লে, ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। এএ ফোনটিও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। এছাড়া এই ফোনের পিছনে দেখা যাবে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৪৮ মেগাপিক্সেলের টেলিফোটো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ, আবার সামনে থাকবে ১২ মেগাপিক্সেলের সেলফি শুটার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.