প্রতীক্ষার অবসান! Google Pixel 6 সিরিজ অক্টোবরেই বাজারে আসছে

Google Pixel 6 এবং Pixel 6 Pro ফোনদুটি আগামী ১৯ অক্টোবর থেকে প্রি-অর্ডার করা যাবে

google-pixel-6-series-may-launch-in-28-october-pre-order-19-october

গত চার পাঁচ মাস ধরে Google -এর আসন্ন Pixel 6 (পিক্সেল ৬) সিরিজ নিয়ে একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। এগুলির সম্ভাব্য কিছু ফিচার সম্পর্কেও ইতিমধ্যেই ধারণা পাওয়া গেছে। কিন্তু এখনো পর্যন্ত যে জিনিসটি জানা যায়নি তা হল এই ফ্ল্যাগশিপ সিরিজের লঞ্চের নির্দিষ্ট তারিখ। তবে সাম্প্রতিক একটি রিপোর্ট, নতুন পিক্সেল ফোন সংক্রান্ত সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়েছে বলে মনে হচ্ছে, কারণ তাতে বলা হয়েছে যে আগামী মাসেই উপলব্ধ হচ্ছে নতুন Pixel 6 সিরিজ। হ্যাঁ ঠিকই পড়েছেন! FrontPageTech-এর শেয়ার করা তথ্য অনুযায়ী, নতুন Google Pixel 6 এবং Pixel 6 Pro ফোনদুটি আগামী ১৯শে অক্টোবর থেকে প্রি-অর্ডার করা যাবে; আর ২৮শে অক্টোবর অর্থাৎ মাসের শেষদিকে এগুলি লঞ্চ হবে। যদিও Google এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি।

iPhone 13 সিরিজের পরেই বাজারে আসবে Pixel 6 সিরিজ

এই মাসে অর্থাৎ সেপ্টেম্বরে আইফোন ১৩ সিরিজ বাজারে আসার কথা রয়েছে। এদিকে বিগত কয়েকদিন ধরে জল্পনা চলছিল যে গুগল, অ্যাপলের লঞ্চ ইভেন্টের একদিন আগে পিক্সেল ৬ সিরিজ চালু করবে। কিন্তু ফ্রন্টপেজটেকের তথ্য সামনে আসার পর অনুমান করা হচ্ছে যে নতুন আইফোন লঞ্চের প্রায় ১ মাস পর পিক্সেল হ্যান্ডসেটের পরবর্তী জেনারেশন চালু হবে।

কী কী ফিচার থাকবে Google Pixel 6 সিরিজের ফোনে?

রিপোর্ট কে বিশ্বাস করলে নতুন গুগল পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোনগুলিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। ফোনগুলি স্যামসাংয়ের তৈরি গুগলের টেন্সর চিপ দ্বারা চালিত হবে।গুগল দাবি করেছে যে এই টেন্সর চিপগুলি বেশ কিছু নতুন ফিচার সরবরাহ করবে এবং কম্পিউটেশনাল ফটোগ্রাফি মডেলগুলির ক্ষেত্রে উন্নতি করবে।

শুধু তাই নয়, এই ফোনের প্রসেসরের একটি অংশ স্পিচ-টু-টেক্সট কার্যকারিতার জন্য উপলব্ধ থাকবে বলে জানা গিয়েছে। উক্ত ফিচারটি কোনো টেক্সটকে তাড়াতাড়ি প্রসেস করবে। আবার সফ্টওয়্যারের ক্ষেত্রে, গুগল পিক্সেল ৬ সিরিজটি অ্যান্ড্রয়েড ১২ ওএস-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.