Google Pixel 6a ফোনে থাকবে Sony-র ক্যামেরা ও Tensor প্রসেসর, পারফরম্যান্স হবে দমদার

9to5 Google-এর রিপোর্ট অনুযায়ী, গুগল পিক্সেল ৬-এর রিয়ার ক্যামেরা সেটআপে একটি ১২.২ মেগাপিক্সেল Sony IMX363 সেন্সর দেওয়া হবে

google-pixel-6a-camera-specs-processor-leaked-sony-imx-sensor-tensor-chip

Google ফ্ল্যাগশিপ রেঞ্জে ইতিমধ্যেই Pixel 6 ও Pixel 6 Pro ঘোষণা করেছে। এবার টেক জায়ান্টটি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন নিয়ে কাজ করছে, যার নাম Pixel 6a। বাজারে আসার আগেই সম্প্রতি তার ডিজাইন সম্পর্কে ধারণা দিয়েছে লিক হওয়া CAD রেন্ডার। আবার Pixel 6a কেমন ক্যামেরা ও চিপসেটের সঙ্গে আসবে, তা একটি নতুন রিপোর্টে সবিস্তারে তুলে ধরা হয়েছে।

গুগল পিক্সেল ৬এ ক্যামেরা (Google Pixel 6a Camera)

9to5 Google-এর রিপোর্ট অনুযায়ী, গুগল পিক্সেল ৬-এর রিয়ার ক্যামেরা সেটআপে একটি ১২.২ মেগাপিক্সেল Sony IMX363 সেন্সর দেওয়া হবে। প্রসঙ্গত, প্রথম প্রজন্মের পিক্সেল থেকে ২০১৮ সালে লঞ্চ হওয়া পিক্সেল ৩ এবং চলতি বছরের পিক্সেল ৫এ ফোনেও সনির সেই একই ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছিল।

আবার গুগল পিক্সেল ৬এ ফোনের Sony IMX363 ক্যামেরাকে যোগ্য সঙ্গত দেওয়ার জন্য থাকবে একটি ১২ মেগাপিক্সেল Sony IMX363 সেন্সর। এটি আল্ট্রাওয়াইড ক্যামেরা হিসেবে কাজ করতে পারে। সেল্ফি ও ভিডিও কলের জন্য, পিক্সেল ৬এ ফোনে একটি ৮ মেগাপিক্সেল Sony IMX355 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে।

গুগল পিক্সেল ৬এ প্রসেসর (Google Pixel 6a Processor)

ক্যামেরা স্পেসিফিকেশন ছাড়াও জানা গেছে, Pixel 6 ও Pixel 6 Pro-এ ব্যবহৃত Google Tensor GS101 প্রসেসর দেওয়া হবে Pixel 6a ফোনে৷ অর্থাৎ ফোনটির পারফরম্যান্স ফ্ল্যাগশিপ ফোনের মতো দমদার হবে।

গুগল পিক্সেল ৬এ ডিজাইন (Google Pixel 6a Design)

এই দিক থেকে কোনও এক্সপেরিমেন্ট নয়। রেন্ডার অনুসারে পিক্সেল ৬এ ফোনের ডিজাইন পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো-র অনুরূপ। এর সামনে থাকবে পাঞ্চ হোল ডিসপ্লে এবং ব্যাক প্যানেলটি ডুয়েল টোন কালারে পেইন্ট করা থাকবে। ক্যামেরাগুলি অনুভূমিক বা আড়াআড়ি ভাবে বসানো হবে, ইংরেজিতে যাকে বলে হরাইজনটালি। Pixel 6a কবে লঞ্চ হতে পারে, তা জানা যায়নি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷