Google Pixel 6a সাশ্রয়ী মূল্যে OLED ডিসপ্লে সহ আসছে, ফাঁস হল ছবি সহ ফিচার

Google Pixel 6a স্মার্টফোনের কিছু রেন্ডার এবং ফিচার অনলাইনে ফাঁস হয়েছে

google-pixel-6a-renders-reveal-pixel-6-like-design-feature
Photo Credit: 91mobiles

গত মাসে অর্থাৎ অক্টোবরের শুরুতে, টেক জায়ান্ট, Google তাদের দীর্ঘ প্রতীক্ষিত Pixel 6 (পিক্সেল ৬) এবং Pixel 6 Pro (পিক্সেল ৬ প্রো) স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফ্ল্যাগশিপ ফোনগুলিতে অনন্য ডিজাইন, টেনসর চিপ সহ অত্যাধুনিক ফিচার দেওয়া হয়েছে। তবে Google Pixel 6 সিরিজ মুক্তি পাওয়ার একমাসেরও বেশি সময় পর, এখন এই সিরিজের একটি নতুন ফোন বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি 91Mobiles একটি রিপোর্ট প্রকাশ করেছে, যেখানে বলা হয়েছে Google, তুলনামূলক বাজেট রেঞ্জে Pixel 6a (পিক্সেল ৬এ) নামে আরও একটি হ্যান্ডসেট আনতে চলেছে। শুধু তাই নয়, তারা Pixel 6a স্মার্টফোনের কিছু রেন্ডার এবং ফিচারও শেয়ার করেছে। আসুন Google Pixel 6a সম্পর্কে ঠিক কী কী তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

গুগল পিক্সেল ৬এ -এর রেন্ডার ও স্পেসিফিকেশন ফাঁস (Google Pixel 6a render, specifications leaked)

এর আগেও গুগল নিজের পিক্সেল ফোনগুলির ক্ষেত্রে একটি করে ‘a’ (এ) মডেল চালু করেছে, যেখানে সিরিজের অন্য মডেলগুলির মত ফিচার থাকে। সেক্ষেত্রে আসন্ন গুগল পিক্সেল ৬এ ফোনেও, পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো ডিভাইসের মত ডিজাইন ও বৈশিষ্ট্য দেখা যেতে পারে। রিপোর্টে বলা হয়েছে, বহুদিন পর সংস্থাটি নিজের ‘a’ সিরিজের ফোনের জন্য ট্রু ডিজাইন রিফ্রেশ ব্যবহার করবে। এছাড়া ফোনটিতে পাঞ্চ-হোল OLED ডিসপ্লে এবং বক্সি ফর্ম ফ্যাক্টর থাকবে। এটির ডিসপ্লে সাইজ হবে ৬.২ ইঞ্চি।

আবার নতুন স্মার্টফোনটিতে অন্য দুটি পিক্সেল ৬ ফোনের মতই প্রসারিত ক্যামেরা আইল্যান্ড থাকবে। এছাড়া রেন্ডার দেখে মনে হচ্ছে, ৬এ ফোনের পিছনে একাধিক ক্যামেরা সেন্সর দেখা যাবে। অর্থাৎ পূর্বসূরি পিক্সেল ৫এ ফোনের সিঙ্গেল ক্যামেরা সিস্টেমের তুলনায় এটিতে একটি উল্লেখযোগ্য আপগ্রেড দেখা যাবে, যেখানে ক্যামেরা আইল্যান্ডের সাথে থাকবে একটি এলইডি ফ্ল্যাশ।

অন্যান্য ফিচারের কথা বললে, নতুন ফোনটির ডানদিকে একটি পাওয়ার বাটন এবং ভলিউম রকার থাকবে। বাম দিকে সম্ভবত কোনো বাটন বা সুইচ দেওয়া হবে না, বরঞ্চ এই জায়গায় সিম-কার্ড ট্রে অবস্থান করবে। এছাড়া ফোনটির নীচে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং দুটি স্পিকার গ্রিল রয়েছে পরিলক্ষিত হবে। অনুমান করা হচ্ছে, পিক্সেল ৬এ মিড-রেঞ্জ স্পেসিফিকেশন এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ওএসও সহ আসবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.