Google Pixel Fold কে খুঁজে পাওয়া গেল Android 12L অপারেটিং সিস্টেমে, দেখতে অনেকটাই Oppo Find N

Google Pixel Fold ফোনের দাম রাখা হতে পারে ১৫০০ থেকে (প্রায় ১১১,১৮৪ টাকা) ১৮০০ ডলারের (১৩৩,৪০০ টাকা) মধ্যে

google-pixel-fold-design-reveal-android-12l-beta-similar-oppo-find-n

শোনা যাচ্ছে Google তাদের একটি ফোল্ডেবল ফোনের উপর কাজ করছে, যার নাম Google Pixel Fold। একাধিক রিপোর্টে এই ফোল্ডেবল ফোন সম্পর্কে বিভিন্ন তথ্য উঠে আসলেও, Google কে এখনো এই বিষয়ে কোনো মন্তব্য করতে দেখা যায়নি। তবে সম্প্রতি Android 12L এর বিটা ভার্সনে একটি অ্যানিমেশন দেখা গেছে, যাকে Google Pixel Fold স্মার্টফোন বলে বিশ্বাস করা হচ্ছে।

Video Credit: 9to5google

9to5Google এর রিপোর্ট অনুযায়ী, Android 12L এর বিটা ভার্সনে দেখতে পাওয়া অ্যানিমেশন আসলে Google Pixel Fold ফোনের। সিম সেটআপ স্ক্রিনের জন্য এই অ্যানিমেশনে সাধারণ একটি স্ক্রিনের পরিবর্তে বড় ফোল্ডেবল ডিসপ্লে দেখা গেছে। পাশাপাশি আরও দেখা গেছে, সিম কার্ড স্লটটি নীচের দিকে অবস্থিত এবং এর ডান দিকে রয়েছে ভলিউম রকার কী।

এই ডিজাইনের উপর ভিত্তি করে বলা যায় আসন্ন গুগল পিক্সেল ফোল্ড ফোনটি Samsung Galaxy Z Fold 3 এর বদলে Oppo Find N এর মতো দেখতে হবে। রিপোর্ট বলা হয়েছে, এই অ্যানিমেশনটি অ্যান্ড্রয়েড ১২এল এর বিটা ১ ও বিটা ২ এর বিল্ড মধ্যবর্তী সময়ে যুক্ত করা হয়েছে। এবং এর কোডনেম রয়েছে “Pipit’।

Video Credit: 9to5google

উল্লেখ্য, এই কোডনেম গুগল পিক্সেল ফোল্ড ফোনের জন্য ব্যবহার করা হয়ছে বলে আগেই জানা গিয়েছিল। যাইহোক মনে করা হচ্ছে, আসন্ন ফোনটি Google Pixel 6 এর তুলনায় ডাউনগ্রেড ক্যামেরা সহ আসবে। আবার এতে গুগল টেনসর (GS101) চিপ, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এই ফোনের দাম রাখা হতে পারে ১৫০০ থেকে (প্রায় ১১১,১৮৪ টাকা) ১৮০০ ডলারের (১৩৩,৪০০ টাকা) মধ্যে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.