গুগল আনছে ফোল্ডিং ফোন Pixel Fold, কবে আসবে জেনে নিন

google-pixel-fold-may-come-in-q4-2021-codename-passport-reveals-everything

এটা প্রথমবার নয় যখন আমরা Google Pixel ফোল্ডিং ফোনের বিষয়ে কথা বলছি। যদিও আগে যতবার পিক্সেল ফোল্ডিং ফোনের বিষয়ে কথা বলা হয়েছে, তখন নিশ্চিতভাবে কোনো তথ্য উঠে আসেনি। কখনো প্রোটোটাইপ দেখে অনুমান করা হয়েছে, গুগল একটি ফোল্ডিং ফোন আনতে পারে। বা কখনও কোম্পানির প্রাক্তন ম্যানেজার Mario Queiroz জানিয়েছে Pixel ফোল্ডিং ফোন আসবে। যদিও Google এর তরফে এবিষয়ে কখনও কিছু জানানো হয়নি।

তবে সম্প্রতি 9to5Google দ্বারা রিভিউ করা একটি ডকুমেন্ট থেকে স্পষ্ট হয়েছে গুগল পিক্সেল ফোল্ডিং ফোন বাস্তবই লঞ্চ হবে। যদিও এর জন্য আমাদেরকে কয়েকবছর আরও অপেক্ষা করতে হবে। এই ডকুমেন্টে কোম্পানির ডিভাইসগুলির কোডনেম অন্তর্ভুক্ত আছে।

Google Pixel Foldable স্মার্টফোনের এর কোডনেম ফাঁস:

এই ডকুমেন্টে একটি ডিভাইসকে ‘Passport’ কোডনেম দ্বারা বোঝানো হয়েছে। যেটি ‘folding’ ডিভাইস হবে। ‘Passport’  এই কোডনেম ইঙ্গিত দেয় ফোনটি Galaxy Fold এর মত হবে। এছাড়াও এই ডিভাইস, Microsoft Surface Duo এর মত আগামীদিনে বাজারে আসা ফোনগুলিকে টেক্কা দেবে বলেই মনে করা হচ্ছে।

এছাড়াও এই ডকুমেন্টে ‘Raven’ এবং ‘Oriole’ নামেও দুটি কোডনেম পাওয়া গেছে, যেটি Pixel 6 সিরিজের ফোন হবে বলে অনুমান করা হচ্ছে। আবার ‘barbette’  কোডনেম দ্বারা Pixel 5a কে বোঝানো হয়েছে।

মনে করা হচ্ছে Pixel এবং Pixel Fold ২০২১ এর লাস্ট কোয়ার্টারে লঞ্চ হবে। যদিও ২০২১ এর সেকেন্ড কোয়ার্টারে আসবে গুগল পিক্সেল ৫এ ফোনটি। ফলে বলা যায় গুগল ২০২১ সালে স্মার্টফোন মার্কেটে কোমর বেঁধে নামতে চলেছে।