সাবধান! গুগল প্লে স্টোর থেকে সরানো হল ২৯টি অ্যাপ, ডাউনলোড করে থাকলে এখনই ডিলিট করুন

google-removed-these-29-adware-apps-uninstall-its-immediately

স্মার্টফোন ইউজারদের ফোনে নানা ধরণের অ্যাপ্লিকেশন ব্যবহারে স্বস্তি মিলছেনা, কখনো ভুয়ো ম্যালিশিয়াস অ্যাপ থেকে তো কখনো চীনা অ্যাপ থেকে আশঙ্কার কথা সামনে আসছে। সম্প্রতি হোয়াইট অপ্স স্যাটোরি থ্রেট ইন্টেলিজেন্স টিম তাদের CHARTREUSEBLUR ইনভেস্টিগেশনের সময় ২৯টি ম্যালিশিয়াস অ্যাপ্লিকেশন খুঁজে পেয়েছে। এই ম্যালিশিয়াস অ্যাপ্লিকেশনগুলি ফটো এডিটিং অ্যাপ রূপে প্লে স্টোরে উপস্থিত ছিল।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

জানা গিয়েছে, এই জাতীয় অ্যাপ্লিকেশনগুলি খুব ঘন ঘন বিজ্ঞাপন এবং পপ-আপ দেখায়, এবং এগুলি একেবারেই সুরক্ষিত নয়। আবার এক-এক সময় অ্যাপগুলি ফোনে ইনস্টল হয়ে গেলে লঞ্চ আইকনটি অদৃশ্য হয়ে যায় এবং প্লে স্টোরে কোনো ওপেন ফাংশন দেখা যায়না। ফলে ইউজাররা চাইলেও অনেক ক্ষেত্রে এই অ্যাপগুলি আনইনস্টল করতে পারেন না।

অ্যাপগুলি সম্পর্কে আশঙ্কা প্রকাশিত হওয়ার সাথে সাথেই গুগল, প্লে স্টোর থেকে ওই ২৯টি অ্যাডওয়্যার অ্যাপ সরিয়ে দিয়েছে। কিন্তু দেখা গেছে, প্লে স্টোরে এই অ্যাপগুলি ৩.৫ মিলিয়নেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। ফলে এই অ্যাপগুলির শিকার বহু মানুষ। তাই আপনার ফোনেও যদি এই অ্যাপগুলি থেকে থাকে তাহলে এক্ষুনি ডিলিট করুন।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

২৯টি বিপদজনক অ্যাপ:

Auto Photo Blur, Photo Blur, Photo Blur Master, Blur Image, Super Call Screen, Square Blur Master, Square Blur, Smart Blur Photo, Smart Photo Blur,Auto Picture Cut, Color Call Flash, Square Photo Blur, Square Blur Photo, Magic Call Flash, Easy Blur, Image Blur, Super Call Flash, Smart Call Flash, Blur Photo Editor ।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন