করোনা ভীতি কাটিয়ে উঠছে মানুষ, গুগল সার্চ ট্রেন্ডে স্থান নিচ্ছে সিনেমা এবং আবহাওয়ার আপডেট

google-search-trend-corona-related-searches-drop-in-may

এই মুহূর্তে ভারত সহ গোটাবিশ্বের কাছে চ্যালেঞ্জ করোনা ভাইরাস কে মোকাবিলা করা। ২০২০ এর ফেব্রুয়ারি মাস থেকে মোটামুটি এই ভাইরাস চীন থেকে অন্যান্য দেশে ছড়িয়ে পড়তে শুরু করে। ভারতে এইমুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৫৭ হাজার। তার মধ্যে সেরে উঠেছেন ১ লক্ষ ২৪ হাজার মানুষ এবং ৭,২০০ জন মারা গেছেন।

এই মহামারী দীর্ঘকাল ধরেই ইন্টারনেটের সার্চ ট্রেন্ডে উপরের দিকে ছিল। তবে ধীরে ধীরে এর জনপ্রিয়তা কমতে শুরু করেছে। মনে করা হচ্ছে মানুষ আগের মত আর করোনাকে ভয় পাচ্ছেনা। এই কারণেই মানুষ ধীরে ধীরে আগের মত ইন্টারনেটে সিনেমা এবং আবহাওয়ার তথ্য পেতে বেশি আগ্রহ দেখাচ্ছে। গুগল সার্চ ট্রেন্ড অনুসারে, এপ্রিলের তুলনায় মে মাসে করোনা ভাইরাস নিয়ে জানতে চাওয়া মানুষের সংখ্যা কমেছে অনেকটাই।

সার্চ ট্রেন্ড অনুযায়ী, মে মাসে মোট সার্চের হিসাবে Coronavirus এর স্থান ১২ তম। যেখানে সিনেমা, মানে, সংবাদ, আবহাওয়ার আরও বেশি পরিমান সার্চ হয়েছে। এর অর্থ হল ধীরে ধীরে করোনার আগের অবস্থায় ফিরছে মানুষ। যদিও ভারতে সবসময় ট্রেন্ডিংয়ে থাকা ক্রিকেট মে মাসে পিছিয়ে পড়েছে। এই মাসে ভারতে ক্রিকেটের তুলনায় করোনা ভাইরাস পাঁচগুণ বেশি সার্চ হয়েছে।

মে মাসে Google Search Trend এ টপ ট্রেন্ডিংয়ে আছে লকডাউন ৪.০। দ্বিতীয়স্থানে আছে ঈদ মুবারক। এছাড়াও মানুষ গুগলের কাছে জানতে চেয়েছে কোন রোগের সাথে জড়িয়ে আছে করোনা ভাইরাস। অথবা কেন করোনা ভাইরাসে আক্রান্ত লোক থেকে আরেকজন আক্রান্ত হচ্ছে। লকডাউন ১৭ মে থেকে আরও বাড়বে কিনা ইত্যাদি।