বিপদ এড়াতে এক্ষুনি আপডেট করুন গুগল ক্রোম, জেনে নিন কারণ

আমরা সকলেই দৈনিক ইন্টারনেট ব্রাউজিং এর জন্য সবচেয়ে বেশি গুগল ক্রোম কেই ব্যবহার করি। ক্রোম যেহেতু গুগলের নিজস্ব ব্রাউজার তাই এতে কোনো রকম বাগ অথবা ভাইরাস থাকার সম্ভাবনা খুব কম থাকে এবং এই ব্রাউজারটি যথেষ্ট স্টেবল। তবে কিছুদিন আগে এটি তো এমন একটি সমস্যা দেখা গেছে যা আপনার দৈনন্দিন কাজকর্মে বাধা সৃষ্টি করতে পারে। সম্প্রতি গুগল ক্রোমে একটি বাগ ধরা পড়েছে। তাই যদি আপনি এখনো গুগল ক্রোম আপডেট করে না থাকেন তাহলে যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলুন।

এনগেজেটের একটি রিপোর্ট অনুযায়ী গুগল এর তরফ থেকে জানানো হচ্ছে ,যে তাদের ক্রোম ব্রাউজারে একটি জিরো ডে ভালনারেবিলিটি ধরা পড়েছে যেটির জালিয়াতরা অত্যন্ত বাজে ভাবে অপব্যবহার করছে।

এটি থেকে সুরক্ষা পাওয়ার জন্য গুগলের তরফ থেকে তাদের ক্রোম ব্রাউজারের সিকিউরিটি আরো উন্নত করে তোলা হচ্ছে। নতুন সিকিউরিটি প্যাচ পেতে হলে আপনাকে আপনার ক্রোম ব্রাউজারটিকে আপডেট করতে হবে। গুগলের তরফ থেকে জানানো হচ্ছে যে, ২৭ ফেব্রুয়ারী সিকিউরিটি দুর্বলতার জন্য ১লা মার্চ ক্রোমে একটি অটো-আপডেট পুশ করা হয়। এছাড়াও একটি আপডেট প্লে-স্টোরেও দেওয়া হয়েছে। তাই গুগল কর্তৃক তাদের প্রত্যেক ব্যবহারকারী কে জানানো হচ্ছে যাতে তারা তাদের ক্রোম ব্রাউজারকে সর্বশেষ সংস্করণ ৭২.০.৩৬২৬.১২১ এ আপডেট করে নেন।

যদি আপনি উইন্ডোজ ফোনে গুগল ক্রোম ব্যবহার করেন তাহলে বিপদ আরো বেশি। কারণ এই বাগটি একটি দ্বিতীয় সিকিউরিটি দুর্বলতার সঙ্গে যুক্ত হয়ে যাচ্ছে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে।তাই যদি আপনারা এখনো পুরনো সিস্টেম ব্যবহার করেন তাহলে এখনই নতুন অপারেটিং সিস্টেমে ফোনটিকে আপডেট করুন অথবা নতুন সিকিউরিটি প্যাচ ইন্সটল করুন।

পড়ুন : স্মার্টফোনকে হ্যাকারদের থেকে বাঁচাতে কি করবেন জেনে নিন

Last Updated on