করোনা কালে বাচ্চাদের স্বাস্থ্যের খেয়াল রাখতে এল GOQii Smart Vital Junior স্মার্টওয়াচ

goqii-smart-vital-junior-smartwatch-for-kids-launched-in-india-at-price-rs-4999

আধুনিক সময়ে আট থেকে আশি সকলেই এখন ফিটনেস ফ্রিক। তাছাড়া অতিমারী করোনার দাপটে ঘায়েল মানবসমাজকে এখন এমনিতেই হয়ে উঠতে হচ্ছে স্বাস্থ্য সচেতন। আর সেই কথা মাথায় রেখেই, ভারতীয় ওয়্যারেবল ব্র্যান্ড GOQii বাচ্চাদের জন্য লঞ্চ করল Smart Vital Junior নামের একটি স্মার্টওয়াচ। কোভিডের দ্বিতীয় ঢেউ অনেক বেশী মাত্রায় ভারতবর্ষে সংক্রমণ ছড়িয়েছে। আর এখন আবার তৃতীয় ঢেউয়ের আগমনী সংকেত মানুষের মনে আতঙ্ক বিস্তার করছে। চিকিৎসক ও গবেষকরা ইতিমধ্যেই সতর্ক করে দিয়েছেন যে করোনা ভাইরাসের তৃতীয় দফায় শিশুরাও সমান হারে সংক্রমিত হবে। সেখানে, Smart Vital Junior ওয়াচের মাধ্যমে নিয়মিতভাবে শিশুদের ব্লাড অক্সিজেন লেভেল, হার্ট রেট এবং শরীরের উষ্ণতা পরিমাপ করা সম্ভব। চলুন জেনে নেওয়া যাক শিশুদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় Smart Vital Junior ওয়াচের স্পেসিফিকেশন, দাম এবং উপলভ্যতা সম্বন্ধে।

GOQii Smart Vital Junior ওয়াচের দাম এবং উপলভ্যতা:

ভারতে GOQii Smart Vital Junior ওয়াচটির দাম নির্ধারণ করা হয়েছে 4999 টাকা। যেহেতু কম-বয়সীদের জন্য স্মার্টওয়াচটি বানানো হয়েছে তাই নানান রকম বিচিত্র ও আকর্ষণীয় রঙে এটি উপলব্ধ। ই-কমার্স সাইট Amazon এবং Flipkart ছাড়াও, GOQii অ্যাপ থেকে Smart Vital Junior ওয়াচটি কেনা যাবে।

GOQii Smart Vital Junior ওয়াচের স্পেসিফিকেশন:

স্মার্টওয়াচটি একটি টেম্পারেচার সেন্সরের সাথে এসেছে, যা শরীরের উষ্ণতা পরিমাপ করতে সাহায্য করবে। সঙ্গে আছে অক্সিজেন লেভেল মাপার জন্য SpO2 ট্র্যাকার, যা করোনা কালীন পরিস্থিতিতে খুবই জরুরী। এছাড়া, বাবা-মায়েরা GOQii মোবাইল অ্যাপের মাধ্যমে শিশুদের শারীরিক অবস্থার ওপর প্রতিনিয়ত নজর রাখতে পারবেন। পাশাপাশি, অভিভাবকরা যে কোনো রকম সমস্যায় GOQii অ্যাপের মাধ্যমে হেলথ কোচদের সাথে কথা বলে কনসাল্ট করতে পারবেন। আবার, GOQii Smart Vital Junior ওয়াচটিতে আছে শিশুদের জন্য বিভিন্ন অ্যাকটিভিটি মোড।

GOQii Smart হেলথ কেয়ারের প্রতিষ্ঠাতা ও সিইও, ভিশাল গোন্ডাল নতুন স্মার্টওয়াচটি সম্পর্কে বলেছেন, “মহামারী মূলত বাচ্চাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে, কারণ তাদের জীবনযাত্রার পদ্ধতি একাধিকভাবে পরিবর্তিত হয়েছে। তৃতীয় দফায় যেহেতু বাচ্চারা মারাত্মকভাবে সংক্রমিত হতে পারে এমন পূর্বাভাস দেওয়া হচ্ছে, তাই আমরা বাচ্চাদের অত্যাবশ্যক শারিরীক অবস্থাগুলিকে তদারকি করার জন্য, বিশেষভাবে তৈরী একটি পরিষেবা চালু করার পদক্ষেপ গ্রহণ করেছি। এটি সময়োপযোগী চিকিৎসা পেতে তাৎক্ষণিক সাহায্য করবে এবং বাচ্চাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত অন্যান্য দিকগুলিও মনিটারিং করবে।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।