বাজারে এল বিশ্বের প্রথম শরীরের তাপমাত্রা মাপক ফিটনেস ব্যান্ড, করোনা আবহে ব্যাপক কার্যকরী

এবার বাজারে এল একটি বিশেষ ধরণের রিস্ট ব্যান্ড। এই ফিটনেস ব্যান্ড আপনার শরীরের তাপমাত্রা জানাবে। এরফলে এটি হল বিশ্বের প্রথম ফিটনেস ব্যান্ড যেটি শরীরের তাপমাত্রা বলে দিতে পারে। এই ফিটনেস ব্যান্ড নিয়ে এসেছে GOQii। এই ব্যান্ডের নাম Goqii Vital 3.0। আপনাকে জানিয়ে রাখি করোনা ভাইরাস দ্বারা আপনি সংক্রমিত হয়েছেন কিনা, তা শরীরের তাপমাত্রা থেকে আন্দাজ করা যায়। এমন পরিস্থিতিতেকোম্পানি বিশ্বাস করে যে কোভিড -১৯ এর প্রাথমিক বৈশিষ্ট্যগুলি ট্র্যাক করার ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ডিভাইস হয়ে উঠবে। হঠাৎ শরীরের তাপমাত্রায় বৃদ্ধি কোভিড -১৯ এর অন্যতম প্রাথমিক লক্ষণ।

স্ক্রিন টাচ থেকে রেকর্ড হবে শরীরের তাপমাত্রা :

Goqii Vital 3.0 ফিটনেস ব্যান্ডটি ব্লাড প্রেসার, ব্লাড গ্লুকোজ এবং HbA1 ডিটেক্ট করতে পারে। এই ফিটনেস ব্যান্ডটি শীঘ্রই অ্যাপল ওয়াচের মতো ইসিজি সনাক্ত করতে সক্ষম হবে। সংস্থাটি জানিয়েছে যে ইসিজি এর জন্য অপসন আগামী কয়েকটি আপডেটে আসবে। ভাইটাল ৩.০ ফিটনেস ব্যান্ড কেবল স্ক্রিন টাচ থেকেই দেহের তাপমাত্রা রেকর্ড করতে সক্ষম হবে। আপনার দেহের তাপমাত্রা বলে দিতে ব্যান্ডটি কেবল ১ মিনিট সময় নেবে।

Goqii Vital 3.0 ভারতে দাম :

ভারতে এই ফিটনেস ব্যান্ডটির দাম ৩,৯৯৯ টাকা। বর্তমানে এই স্মার্ট ব্যান্ডটি Goqii ইন্ডিয়ার ওয়েবসাইটে প্রি-বুকিং এর জন্য উপলব্ধ। কোম্পানি জানিয়েছে যে শীঘ্রই এই ব্যান্ডটি অ্যামাজন এবং ফ্লিপকার্টেও কিনতে পাওয়া যাবে। তবে সাধারণ মানুষের জন্য কোম্পানি এখন বেশি ইউনিট বিক্রি করবে না।

Goqii Vital 3.0 স্পেসিফিকেশন

এই স্মার্ট ফিটনেস ব্যান্ডটিতে একটি রঙিন ডিসপ্লে রয়েছে এবং এটি ওয়াটারপ্রুফ। কোম্পানি দাবি করেছে, একবার চার্জে এই ফিটনেস ব্যান্ডটি এক সপ্তাহ পর্যন্ত ব্যাটারি লাইফ দেবে। ব্যবহারকারীরা স্মার্ট এই ব্যান্ডে মেসেজ, কল এবং অন্যান্য নোটিফিকেশন গ্রহণ করতে পারবে। Goqii Vital 3.0 ব্যান্ডটি Goqii অ্যাপের মাধ্যমে পরিচালনা করা যাবে। এছাড়াও এই ফিটনেস ব্যান্ডে সাধারণ ব্যান্ডের সমস্ত ফিচারই প্রায় উপলব্ধ। এই স্মার্ট ব্যান্ডটি সারা দিনের অ্যাক্টিভিটি ট্র্যাক করতে সক্ষম। হার্ট রেট ও স্লীপ কেও মনিটর করতে পারে। এছাড়াও এক্সারসাইজ মোডও উপলব্ধ। কোম্পানির তরফে জানানো হয়েছে Goqii Vital 3.0 ব্যান্ডটি যারা কিনবেন তারা ১২ মাসের গোকি প্লে সাবস্ক্রিপশন এবং তিন মাসের গোকি হেলথ কোচের সাবস্ক্রিপশন পাবেন।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।